শরিকদের ৩২ আসনে ছাড় দিল আওয়ামীলীগ

ঢাকা দেশ জুড়ে রাজনীতি

নিউজ ডেস্ক: জাতীয় পার্টিকে ২৬টি আসন এবং ১৪ দলকে ৬ আসনে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। রোববার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ৩১ আসনে প্রার্থী প্রত্যাহারের তালিকা প্রকাশ করা হয়েছে। আর নারায়ণগঞ্জ-৫ আসনে সেলিম ওসমানের আসনে কাউকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এটিও জাতীয় পার্টিকে দেওয়া হয়েছে। সব মিলিয়ে জাতীয় পার্টির জন্য মোট ২৬টি আসন ছাড়া হয়েছে।

২৬ আসনে জাতীয় পার্টির প্রার্থীরা হচ্ছেন- ঠাকুরগাঁও-৩ আসনে হাফিজ উদ্দিন আহমেদ, নীলফামারী-৩ আসনে রানা মোহাম্মদ সোহেল, নীলফামারী-৪ আসনে আহসান আদেলুর রহমান, রংপুর-১ আসনে হোসেন মকবুল শাহরিয়ার, রংপুর-৩ আসনে জিএম কাদের, কুড়িগ্রাম-১ আসনে মুস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম-২ আসনে পনির উদ্দিন আহমেদ, গাইবান্ধা-১ আসনে শামীম পাটোয়ারী, গাইবান্ধা-২ আসনে মো. আব্দুর রশিদ সরকার, বগুড়া-২ আসনে শরিফুল ইসলাম জিন্নাহ, বগুড়া-৩ নুরুল ইসলাম তালুকদার, সাতক্ষীরা-২ আসনে মো. আশরাফুজ্জামান, পটুয়াখালী-১ আসনে রুহুল আমিন হাওলাদার, বরিশাল-৩ আসনে গোলাম কিবরিয়া টিপু, পিরোজপুর-৩ মাশরেকুল আজম রবি, ময়মনসিংহ-৫ আসনে সালাহ উদ্দিন আহমেদ মুক্তি, ময়মনসিংহ-৮ আসনে ফখরুল ইমাম, কিশোরগঞ্জ-৩ আসনে মো. মুজিবুল হক চুন্নু, মানিকগঞ্জ-১ আসনে জহিরুল আলম রুবেল, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে আব্দুল হামিদ, ফেনী-৩ আসনে মাসুদ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম-৫ আসনে আনিসুল ইসলাম মাহমুদ ও চট্টগ্রাম-৮ আসনে সুলেমান আলম শেঠ ও নারায়ণগঞ্জ-৫ আসনে সেলিম ওসমান।

৬ আসনে ১৪ দলীয় জোটের প্রার্থীরা হচ্ছেন- ওয়ার্কার্স পার্টিকে দুটি ও জাসদকে তিনটি এবং জাতীয় পার্টিকে (জেপি) একটি আসন দেওয়া হয়েছে। ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বরিশাল-৩, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ জোটের প্রার্থী হয়েছেন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২, একেএম রেজাউল করিম তানসেন বগুড়া-৪ ও মোশাররফ হোসেনকে লক্ষ্মীপুর-৪ আসনে ছাড় দিচ্ছে আওয়ামী লীগ।

জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসনে জোটের প্রার্থী হচ্ছেন। এর মধ্যে কুষ্টিয়া-২ আসনে আগে থেকেই কোনো প্রার্থী দেয়নি আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *