দূর্ঘটনারোধে টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুতে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে
স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুতে সম্প্রতি আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। অতিরিক্ত ঘনকুয়াশা আর দূর্ঘটনারোধে এ পদক্ষেপ নেয়া হয়েছে। অন্যদিকে দূর্ঘটনারোধে টোল বুথ থেকে সর্তকীকরণ গণ-বিজ্ঞপ্তির লিফলেট বিতরণ করাসহ মাইকিং করছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।
গণ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী সকল যানবাহনের মালিক, চালক ও শ্রমিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঘনকুয়াশায় সেতু এলাকায় যে কোন দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রে দৃষ্টি সীমার ৪০ মিটার কম প্রদর্শন করার সাথে সাথে সেতুর ওপর দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঘন কুয়াশার সময় বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে অত্যন্ত সতর্কতার সাথে গাড়ি চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ওভারটেক করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। এ ব্যাপারে সকল  যানবাহনের মালিক-চালক ও শ্রমিকসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ।
এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, ঘনকুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর উভয় এলাকায় ও সেতু ওপর যাতে কোনো ধরণের দূর্ঘটনা না ঘটে সে লক্ষ্যে আবহাওয়া পরিমাপক যন্ত্র স্থাপন করা হয়েছে। এছাড়া চালকদের মাঝে টোল বুথ থেকে সর্তকীকরণ লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়া দৃষ্টিসীমা ৪০ মিটারের নিচে হলে গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। এতে দুর্ঘটনা হ্রাস পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *