পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যাবস্থা নেয়া হবে- বাণিজ্য প্রতিমন্ত্রী

অর্থনীতি কৃষি টাঙ্গাইল জেলা দেশ জুড়ে

কোনো ব্যবসায়ী অবৈধভাবে মজুত করে পণ্যের দাম বাড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহরের পার্ক বাজার মনিটরিংয়ে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপস দেওয়া হচ্ছে। ক্রেতারা যাতে হয়রানির শিকার না হন সেজন্য কোনো মধ্যস্বত্বভোগী রাখা হবে না। আমরা সারাদেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি সে অনুযায়ী বাজারের ব্যবসায়ীরা বিক্রি করছেন। কয়েকটা জায়গায় কম দামেও বিক্রি করা হচ্ছে। চিনি ১৪০ টাকার জায়গায় ১৩৮ টাকায়ও বিক্রি করছেন। তেল ১৬৩ টাকার বিপরীতে ১৫৮ টাকায় বিক্রি করছেন।

তিনি বলেন, রমজান মাস উপলক্ষে সব কিছুর ঘাটতি থাকার কথা থাকলেও এখন কিন্তু বাজারে কোনো ঘাটতি নেই। রমজানে বাজারে পর্যাপ্ত পরিমাণে পণ্যের সরবরাহ রয়েছে। লেবুসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস—সব কিছুই বাজারে পর্যাপ্ত পরিমাণে রয়েছে। লোকাল প্রশাসক যথাযথভাবে বাজার নিয়ন্ত্রণ করতে পেরেছে। আমাদের কাজ হলো সাশ্রয়ী মূল্যে সাধারণ মানুষকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের সরবরাহ নিশ্চিত রাখা।যারা অবৈধভাবে মজুত করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, অভিযান মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। বাজারে পণ্য সরবরাহ থাকলে মূল্যও ঠিক থাকবে। খুচরা পর্যায়ের ব্যবসায়ীদের জরিমানা করতে চাই না। উৎপাদক বা পাইকারীরা খুচরা ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে দিতে পারে তাইলে তারা ন্যায্যমূল্যে বিক্রি করতে পারবেন। খুচরা বিক্রেতারা যদি সঠিক কাগজ দেখাতে পারেন তাহলে তাদের জরিমানা করা হবে না।

বাজার মনিটরিং করার সময় জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *