ঢাকার সাভারে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ

ঢাকা দেশ জুড়ে শিক্ষা

নিউজ ডেস্ক: ঢাকার সাভারের আশুলিয়ায় বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক কার্যক্রম ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়। ক্যাম্পাস-সংলগ্ন চানগাঁও এলাকার বাসিন্দাদের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার জেরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আজ ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত শুধু আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবীব প্রথম আলোকে বলেন, উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সব একাডেমিক কার্যক্রম আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

কয়েকজন স্থানীয় বাসিন্দা ও ড্যাফোডিলের শিক্ষার্থী বলেন, সম্প্রতি স্থানীয় কয়েকজন যুবকের মারধরে নিহত হন বিশ্ববিদ্যালয়টির বস্ত্র প্রকৌশল বিভাগের (চতুর্থ বর্ষ) শিক্ষার্থী মো. হাসিবুল ইসলাম (২২)। এই হত্যাকাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে রোববার ক্যাম্পাস-সংলগ্ন সড়কে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা চানগাঁও এলাকার দোকানগুলো বন্ধ করে দেন। এতে ক্ষুব্ধ হন দোকানদারেরা। এ ছাড়া শিক্ষার্থীরা সড়ক বন্ধ করে দেন। এলাকাবাসীর চলাচলের সড়কটি বন্ধ হওয়ায় ক্ষিপ্ত হন এলাকাবাসী। পরে তাঁরা জড়ো হন একপর্যায়ে ক্যাম্পাস-সংলগ্ন চানগাঁও এলাকাবাসীর পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে তিনজন শিক্ষার্থী আহত হয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *