টাঙ্গাইল মাভাবিপ্রবিতে স্মার্ট বাংলাদেশ গঠনে নিরাপদ খাদ্য ও জনস্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে শিক্ষা
স্টাফ রিপোর্টার: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের উদ্যোগে শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১ নভেম্বর)  বিভাগের সেমিনার হলে ‘ স্মার্ট বাংলাদেশ গঠনে নিরাপদ খাদ্য ও জনস্বাস্থ্য ‘ সেমিনার করা হয়।

সেমিনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ উমর ফারুক।

প্রধান আলোচক ছিলেন ইউএসআইডি বাংলাদেশ -এর ফুড সেফটি এন্ড এসপিএম এর প্রধান মোঃ ইমরান হাসান । স্বাগত বক্তব্য রাখেন সেমিনার বাস্তবায়ন কমিটির আহবায়ক ও বিভাগের প্রফেসর ড. মোঃ আবু জুবাইর। সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ফারহানা আক্তার।

সেমিনারে বক্তাগন বলেন, নিরাপদ খাদ্য পেলে সুস্থ নাগরিক পাবো, সুস্থ নাগরিক পেলে স্মার্ট জনবল পাবো স্মার্ট জনবল পেলে স্মার্ট বাংলাদেশ গঠনে সহায়ক হবে।
মানুষ বেঁচে থাকার মেডিসিন হচ্ছে খাদ্য আর সেই খাদ্যই যদি বিষ হয় তাহলে সুস্থ থাকার জন্য মেডিসিন খেলেও লাভ নেই।
তাই বর্তমান স্মার্ট বাংলাদেশ গঠন করতে শুধু কম্পিউটার ব্যবহার বা ডিজিটাল পদ্ধতি জানলেই হবে না এগুলো করতে হলে সুস্থভাবে বেঁচে থাকতে নিরাপদ খাদ্যের বিকল্প নেই। সেমিনারে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *