টাঙ্গাইলে ৮টি আসনে নৌকা ৫টি ও ৩ টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

টাঙ্গাইল জেলা দেশ জুড়ে রাজনীতি
স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের ৮ টি আসনের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগের প্রার্থী ও তিনটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন । রোববার (৭জানুয়ারি) রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম ফলাফল ঘোষনার সময় বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণা করেন ।
বিজয়ীরা হচ্ছেন, টাঙ্গাইল-১ (মধুপুর- ধনবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. মো. আব্দুর রাজ্জাক নৌকা প্রতিক নিয়ে ১৭৪১২২ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী খন্দকার আনোয়ারুল হক ট্রাক প্রতিকে পেয়েছেন ৪১৭৮ ভোট।
টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী  তান়ভীর হাসান ছোট মনির নৌকা প্রতিক নিয়ে ১৫১৭৩০ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউনুস ইসলাম তালুকদার ঈগল প্রতিকে পেয়েছেন ৩০,৪৮৬ ভোট ।
টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে স্বতন্ত্র প্রার্থী আমানুর রহমান রানা ঈগল প্রতিক নিয়ে ৮২৭৪৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. কামরুল হাসান নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ৬৯০৩৫ ভোট।
টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী ট্রাক প্রতিক নিয়ে ৭০৯৪০ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্তী মোঃ মাজহারুল ইসলাম তালুকদার নৌকা নিয়ে পেয়েছেন ৫৪০৭৫ ভোট।
টাঙ্গাইল-৫ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন ঈগল প্রতিক নিয়ে ৭২,২৭৬ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মানুর অর রশিদ নৌকা নিয়ে পেয়েছেন ৬৫,৮৬৭ ভোট।
টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল ইসলাম টিটু নৌকা প্রতিক নিয়ে ১১২৬৮৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তারেক শামস খান হিমু ঈগল প্রতিক নিয়ে পেয়েছেন ৩১২৯২ ভোট।
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ নৌকা নিয়ে ৮৮৩৯৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু ট্রাক প্রতিক নিয়ে ৫৭২৩১ ভোট পেয়েছেন ।
টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে আওয়ামী লীগের অনুপম শাহজাহান জয় নৌকা প্রতিক নিয়ে ৯৬৪০১ ভোট পেয়ে জয়লাভ করেছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী গামছা প্রতিক নিয়ে ৬৭৫০১ ভোট পেয়েছেন ।
জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম জানান, ১২ টি উপজেলার আটটি সংসদীয় আসনের এক হাজার ৫৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয় । সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের জন্য ১২ প্লাটুন সেনাবাহিনী, ১৪ প্লাটুন বিজিবি, ১২ প্লাটুন র‌্যাব ও ১২ হাজার ৬৭২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করে ।
এছাড়াও প্রতিটি কেন্দ্রে তিন জন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন ছিলো । পুলিশের মোবাইল টিম ছিলো ৭৬টি ও স্ট্রাইকিং ফোর্স ছিলো ২৪টি টিম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *