ইজিবাইকের ভাড়া বাড়ানোর দাবীতে টাঙ্গাইল পৌরসভা ঘেরাও

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের শহরের ইজিবাইকের ভাড়া বাড়ানোর দাবীতে শ্রমিকরা টাঙ্গাইল পৌরসভা ঘেরাও করেছে। রবিবার (৩ মার্চ) বেলা ১১ টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা মিছিল নিয়ে পৌরসভা ঘেরাও করে।

এসময় শ্রমিক নেতারা বলেন,আমাদের আর জীবন চলছে না। সব জিনিসের মূল্য বৃদ্ধি পাচ্ছে কিন্তু ইজিবাইকের ভাড়া বৃদ্ধি পাচ্ছে না। তাই আমাদের দাবী আদায়ের লক্ষ্যে এই কর্মসূচি পালন করছি।

টাঙ্গাইল শহরের কাগমারা এলাকার মজনু মিয়া নামের এক চালক বলেন,আগে বিদ্যুৎ বিল কম ছিল, এখন বিদ্যুৎ বিল বেশি তাই সারাদিন চালিয়ে নিজের সংসার চালাবো কিভাবে আর বিদ্যুৎ বিল বা কিভাবে দিবো। যার ফলে এখন ভাড়া বৃদ্ধি করতে হবে।

রতন মিয়া নামে এক শ্রমিক বলেন,সব পণ্যের দাম বেড়েছে শুধু বাড়েনি শ্রমিকদের মজুরী ও ইজিবাইকের ভাড়া। আমরা চাই পৌর মেয়র অতিদ্রুত আমাদের দাবী মেনে নিবে।

টাঙ্গাইল জেলা ইজিবাইক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন উল্লাস বলেন,আমাদের দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করছি, মানববন্ধন শেষে পৌরসভা ঘেরাও করছি, যে পর্যন্ত শ্রমিকদের দাবী মানা না হবে সে পর্যন্ত অবস্থান চলবে।

টাঙ্গাইল জেলা ইজিবাইক শ্রমিক সমিতির সভাপতি আব্দুল লতিফ বলেন, টাঙ্গাইলে প্রায় ১০ হাজারের অধিক ইজিবাইক রয়েছে। তাদের দুই শিফটে ভাগ করে দেওয়া হয়েছে যাতে করে শহরে যানযট না হয়। ভাড়া বৃদ্ধির দাবীতে এর আগে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও পৌর সভার মেয়রকে অবগত করেছি কিন্তু কেউ কোন কর্ণপাত করেননি। যার ফলে আজকে পৌরসভা ঘেরাও করেছি।

টাঙ্গাইল পৌর শহরে প্রায় ১০ হাজারের অধিক ইজিবাইক রয়েছে। যার মধ্যে সাড়ে ৫ হাজার ইজিবাইকের লাইসেন্স দিয়েছে পৌর কর্তৃপক্ষ। হাইকোর্টে ইজিবাইক নিষেধাজ্ঞা থাকলেও তা তোয়াক্কা করছেন না টাঙ্গাইল পৌর কর্তৃপক্ষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *