টাঙ্গাইলে আ.লীগ নেতা ফারুক আহমেদের ১১তম মৃত্যু বার্ষিকী পালিত

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল জেলা আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের ১১তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পিবার(১৮জানুয়ারি)বেলা ১১টার দিকে ফারুক আহমেদ হত্যার বিচার চেয়ে টাঙ্গাইল জেলা আ.লীগ বিক্ষোভ মিছিল করে। পরে যোহর এর নামাজ এর পর টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে মিলাদ ও দোয়া মাফিলের আয়োজন করা হয়।

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজ পাড়া এলাকায় নিজ বাড়ির কাছ থেকে জেলা আওয়ামী লীগের তৎকালীন সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

২০১৪ সালে এই মামলায় জড়িত থাকা সন্দেহে আনিছুল ইসলাম রাজা এবং মোহাম্মদ আলী নামের দুইজনকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। আদালতে তাদের দেওয়া স্বীকারোক্তিতে এই হত্যা মামলার সঙ্গে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা, তার অপর তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাঁকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি ছানিয়াত খান বাপ্পা’র জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে।
তদন্ত শেষে জেলা গোয়েন্দা পুলিশ ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। এতে সংসদ সদস্য আমানুর রহমান খান’র চার ভাইসহ ১৪জনকে আসামি করা হয়।

বুধবার (১৭ জানুয়ারি) নিহত ফারুক আহমেদের ছেলে আহমদ সুমন মজিদ ক্ষোভ প্রকাশ করে বলেন, একজন মুক্তিযোদ্ধা হত্যার বিচার পেতে আর কত অপেক্ষা করতে হবে । বিচারের আশায় অপেক্ষা করতে করতে এই মামলার বাদী আমার মা গত ২৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেছেন । মামলার আসামিরা প্রভাবশালী । তারা নানাভাবে বিচার প্রক্রিয়া বিলম্বিত করছেন । মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে গত সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে নির্দেশনা দিয়েছে। সে নির্দেশনা বাস্তবায়নেও উদ্যোগ নেই ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *