টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা ও শিশুদের নিয়ে “এসো মুক্তিযুদ্ধের গল্পশুনি”

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলে সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্নের অবৈতনিক শিক্ষা প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ স্কুলে জেলা তথ্য অফিসের আয়োজনে “এসো মুক্তিযুদ্ধের গল্পশুনি” অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২৪ ডিসেম্বর) সকালে গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টাঙ্গাইল জেলা তথ্য অফিসের আয়োজনে  জেলা সদর বস্তি সংলগ্ন ‘ফ্রেন্ডশিপ স্কুলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টাঙ্গাইলের জেলা সিনিয়র তথ্য অফিসার তাহলিমা জান্নাত এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাফিসা আক্তার। বিশেষ অতিথি ছিলেন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মোঃ মনি খন্দকার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ রাশেদ খান মেনন (রাসেল)।

এছাড়াও আর উপস্থিত ছিলেন সাংবাদিক ও স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিবাভকগণ। স্কুলের শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই টাঙ্গাইল জেলা তথ্য অফিসের আয়োজনে ফ্রেন্ডশিপ স্কুলের শিক্ষার্থীদের জন্য মহান বিজয়ের মাস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী হয়। যে শিশুরা বেড়ে উঠেছে বস্তির ছোট্ট ঘরে, পড়ালেখাই যেখানে বিলাসিতা সেই স্কুলের শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজনে আনন্দময় একটি দিন উপভোগ করে শিশু শিক্ষার্থীরা। জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কর্মসূচির আওতায় এ অনুষ্ঠান সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *