টাঙ্গাইলের মধুপুরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা

টাঙ্গাইল জেলা দিবস দেশ জুড়ে মধুপুর
মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে  আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(৯ডিসেম্বর) সকালে “দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য ” প্রতিপাদ্য নিয়ে  উপজেলা প্রশাসন, দুপ্রক ও মধুপুর সনাক  যৌথভাবে  দিবসটি উদযাপন করে।
“দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য” এ প্রতিপাদ্য বিষয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর  অনুপ্রেরনায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মধুপুর উপজেলা প্রশাসন এবং দুপ্রক এর যৌথ আয়োজনে মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মধুপুর উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি  জাকির হোসাইন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  শারমিন সুলতানা সুমি, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, দুপ্রক সভাপতি গোলাম সামদানি, সনাক সভাপতি মোঃ আব্দুল মালেক, মোঃ বজলুর রশিদ খান চুন্নু প্রমুখ। এ সময় সাংবাদিক, এনজিও প্রতিনিধি, তরুণ শিক্ষার্থী,  জয়িতা নারীসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের তাৎপর্য ও টিআইবি’র ধারণাপত্র পাঠসহ দুর্নীতির নানা চিত্র তুলে ধরেন টিআইবির এরিয়া ম্যানেজার  জিনিয়া গ্লোরিয়া ম্রং।   ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসাইন বলেন,  দুর্নীতিবিরোধী আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে। একজনের পক্ষে দুর্নীতি কমানো সম্ভব নয়। জনগনের কাছে যথাযথ তথ্যগুলো পৌঁছাতে হবে।
তিনি বলেন, আগামী প্রজন্ম যেন দুর্নীতিমুক্ত এমন একটি সমাজ দেখতে পায় যেখানে সকল প্রতিষ্ঠানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে দাপ্তরিক কাজ সম্পন্ন করতে  হবে এবং তবে জনগণ তাদের কাঙ্খিত সেবা পাবে এবং এতে করে  জন মনে বিশ্বাস স্থাপিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *