ভোটারের স্বাক্ষর জালিয়াতি করায় স্বতন্ত্র প্রার্থী ঠান্ডুর মনোনয়নপত্র বাতিল

টাঙ্গাইল জেলা দেশ জুড়ে ভূঞাপুর রাজনীতি

স্টাফ রিপোর্টার: ভোটারের স্বাক্ষর জালিয়াতি করার অভিযোগে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদারের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিল করেন।

জানা যায়, ইউনুস ইসলাম তালুকদার মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষরে ভূঞাপুরের মাদারিয়া পূর্বপাড়া গ্রামের মো. আরফান আলী সেকের স্বাক্ষর দেওয়া হয়েছে। তবে, আরফান আলী সেই স্বাক্ষর দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।

এ বিষয়ে আরফান আলী সেক বলেন, আমি কোথাও স্বাক্ষর দেইনি। আমার স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম বলেন, ইউনুস ইসলাম তালুকদারের আবেদনে এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। সেখান থেকে ১০ ভোটারের স্বাক্ষর ও তথ্য যাচাই-বাছাই করার জন্য অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করা হয়। সেখানে ৯ জন ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়। একজন ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়নি। ফলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন যাচাই বিধিমালা ২০১১ এর ৫ বিধি লঙ্ঘিত হয়েছে। পরে আইন অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ বিষয়ে ইউনুস ইসলাম তালুকদার বলেন, আরফান আলী সেকে স্বাক্ষর দিয়ে পরে তা অস্বীকার করছেন। তার বাড়িতে তাকে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে আমি আপিল করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *