টাঙ্গাইল মির্জাপুরে এক রাতে ৭ বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরি

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে মির্জাপুর

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা ও দরিবহর গ্রামে বুধবার(২২ নভেম্বর) দিনগত রাতে ৭টি বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে।

জানা যায়, আনাইতারা ইউনিয়নের চরবিলসা ও দরিবহর গ্রাম দুটিতে বোরো আবাদের জন্য অগভীর নলকুপের কয়েকটি প্রকল্প রয়েছে। প্রতিটি প্রকল্প বিদ্যুতচালিত হওয়ায় একটি ট্রান্সফর্মারের অধীনে একটি করে বৈদ্যুতিক মিটার রয়েছে। বুধবার রাতে চোরেরা দুই গ্রামের ৭টি ট্রান্সফর্মার নিয়ে যায়।

বৃহস্পতিবার(২৩ নভেম্বর) সকালে জমির দেখতে গিয়ে এলাকার লোকজন ট্রান্সফর্মার চুরির বিষয়টি নিশ্চিত হন। যাদের প্রকল্পের ট্রান্সফর্মার চুরি হয়েছে তারা হচ্ছেন- চরবিসা গ্রামের শরীফুল ইসলাম, বুদ্দু মিয়া, লাল মিয়া, ছানোয়ার হোসেন, মঙ্গল মিয়া এবং দরিবহর গ্রামের ময়নাল ও শরীফুল ইসলাম।

চরবিলসা গ্রামের কৃষক ও প্রকল্প পরিচালক শরীফুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে প্রকল্প এলাকায় গিয়ে ট্রান্সফর্মার চুরির বিষয়টি নিশ্চিত হন। বোরো আবাদের আগ মুহুর্তে ট্রান্সফর্মার চুরি হওয়ায় তারা আবাদ নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির মির্জাপুর জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) জসীম উদ্দিন জানান, ট্রান্সফর্মার চুরির খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে।

কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ রেখে সমিতির নিয়মানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ট্রান্সফর্মার চুরির বিষয়ে মির্জাপুর থানায় অভিযোগ করা হয়েছে বলেও জানান তিনি।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল করিম জানান, এক রাতে ৭টি ট্রান্সফর্মার চুরির বিষয়ে  অভিযোগ পাওয়া গেছে। ইতোপূর্বে এ ধরণের একটি মামলায় ১০-১২ জন আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *