টাঙ্গাইল কৃষিমন্ত্রীর আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৬ জন

টাঙ্গাইল জেলা দেশ জুড়ে ধনবাড়ী রাজনীতি
স্টাফ রিপোর্টার: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাকসহ টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে ৬ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তারা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র ক্রয় করে জমা দিয়েছেন।

গুরুত্বপূর্ণ এ আসনটিতে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান এমপি ড. আব্দুর রাজ্জাক, তার বোন কেন্দ্রীয় আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, কেন্দ্রীয় যুবলীগের কার্য নির্বাহীর কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা অধ্যাপক মেহেরুল হাসান সোহেল, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান আবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মাসুদুর রহমান (মাসুদ রানা) ও অভিনেতা সিদ্দিকুর রহমান।

ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, এ আসনটি আওয়ামী লীগের ঘাঁটি। এখানে বর্তমান এমপি কৃষিমন্ত্রী ড. আব্দর রাজ্জাকের কোনো বিকল্প নেই। তিনিই মনোনয়ন পাবেন। শামসুন্নাহার চাঁপা বলেন, দুঃসময়ে ছাত্রলীগের নেত্রী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেতৃত্ব দিয়েছি। দলের জন্য কাজ করে যাচ্ছি।

দলের কাছে মনোনয়ন চেয়েছি। মনোনয়ন দিলে নির্বাচন করব। না হলে যাকে দেবে তার পক্ষেই কাজ করে বিজয় নিশ্চিত করব। অধ্যাপক মেহেরুল হাসান সোহেল বলেন, দুঃসময়ে ছাত্রলীগ করতে গিয়ে অত্যাচার নির্যাতনের শিকার হয়েছি।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মনোনয়ন চেয়েছি। না দিলে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে বিজয় ছিনিয়ে আনব। ছরোয়ার আলম খান আবু বলেন, আমি টানা ৩২ বছর যাবৎ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। একাধিকবার উপজেলা চেয়ারম্যান। মানুষের অনুরোধে মনোনয়ন কিনেছি। তবে দলের প্রশ্নে আপসহীন। এছাড়া জানা যায়, অভিনেতা সিদ্দিকুর রহমান টাঙ্গাইল-১ আসন ছাড়াও ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। মধুপুর ও ধনবাড়ী ২টি উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ আসন গঠিত। এ আসন থেকে ড. আব্দুর রাজ্জাক ২০০১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে এমপি হয়ে মন্ত্রী হয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এ আসনে মোট ভোটার ৪ লাখ ৩৩ হাজার ৬৫৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৭ হাজার ১৭০ জন ও নারী ২ লাখ ১৬ হাজার ৬৫৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *