টাঙ্গাইলের ঘাটাইলে পৌরসভার জমি দলিল করে নেয়ার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার জমি মেয়র, কাউন্সিলর ও পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা অবৈধভাবে দলিল করে নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয়রা। এসময় তারা পৌরসভার জমি ফিরিয়ে দেয়ার দাবী করেন।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১১ টায় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের ঘাটাইল বাসস্ট্যান্ড চত্বরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে  মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এরআগে গত ৯ নভেম্বর ঘাটাইল পৌরসভার ১০ জন কাউন্সিলর ওই জমি ফেরতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত পত্র দিয়েছিলেন। সেখানে উল্লেখ করা হয়েছে, পৌরসভার বায়নামুলে ২২১ শতক জমি পৌরসভার মেয়র আব্দুর রশিদ মিয়া কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এবং হিসাবরক্ষণ কর্মকর্তা হেলালুর রহমান হেলাল গোপনে অবৈধভাবে দলিল করে নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘাটাইল পৌরসভা ২০২০ সালে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য উপজেলার জামুরিয়া মৌজায় ২২১ শতক জায়গা বায়নাপত্র দলিল (রেজিস্ট্রিমূলে) ক্রয় করেন। কিন্তু জমি সংক্রান্ত একটি মামলা থাকায় কর্তৃপক্ষ সে সময় দলিল সম্পাদন করতে পারেনি। বর্তমানে ওই মামলা নিষ্পত্তি হওয়ায় জমির মালিকদের মিথ্যা চাপ প্রয়োগ করে ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এবং পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা হেলালুর রহমান হেলাল এর যোগসাযোসে পৌরসভার কোনরকম রেজুলেশন বা সিদ্ধান্ত ব্যতীত উক্ত জমি কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এর নামে গত ৩০ অক্টোবর পাওয়ার অফ এ্যাটর্নি দলিল (নং-৯৩৯১) করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক পৌরসভার মেয়র শহীদুজ্জামান খান (ভিপি শহীদ), বিআরডিবি চেয়ারম্যান রুহুল আমীন, যুবলীগ নেতা কাজী মাহফুজুল হক জুয়েল, জিবিজি সরকারী কলেজের সাবেক এজিএস মোঃ রঞ্জু মিয়া, আওয়ামী লীগ নেতা রকিবুল হাসান মানিক, থানা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ ফরহাদ হোসেন, উপজেলা যুবলীগ সদস্য তপন, ঘাটাইল বণিক সমিতির সাবেক প্রচার সম্পাদক শহিদুল ইসলাম আয়নাল, পৌর আওয়ামী যুবলীগ নেতা আল আমীন প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *