টাঙ্গাইলের ঘাটাইলে স্কুল ও পাকা রাস্তার ভিত্তি স্থাপন

ঘাটাইল টাঙ্গাইল জেলা দেশ জুড়ে
স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের বাঘাড়া বাজার থেকে লক্ষিন্দরের দেড় কিলোমিটার রাস্তার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের মাননীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান এমপি।
বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঘাটাইল উপজেলার ৩ টি রাস্তা পাকা করন এবং ৪ টি স্কুলের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর অর্থায়ন ও বাস্তবায়নে উক্ত কাজ শুরু হয়েছে।
লক্ষিন্দর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান বলেন, তার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো লক্ষিন্দর ইউনিয়নের প্রতিটি রাস্তা তথা বাঘাড়া, সিদ্দিক আলীসহ গুরুত্বপূর্ণ ও অতিব প্রয়োজনীয় রাস্তাগুলো পাকা করণের ব্যবস্থা গ্রহণ করা। তারই ধারাবাহিকতায় তারই আবেদনের প্রেক্ষিতে মাননীয় এমপি মহোদয়ের মাধ্যমে স্থানীয় সরকার অধিদপ্তরের অর্থায়নে রাস্তার কাজের ভিত্তি প্রস্তর করা হলো। এ রাস্তাটি হওয়াতে বাঘাড়া গ্রামসহ আশপাশের গ্রামের কাঁচামাল, সবজিসহ মৌসুমি ফসল পরিবহন এবং এলাকাবাসীর যাতায়াত ব্যবস্থা সহজ হবে। ইনশাআল্লাহ্
এ সময় সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের দুঃখ দুর্দশা লাঘবে আমরা কাজ করে যাচ্ছি। এ সরকারের আমলে ঘাটাইল উপজেলা তথা সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। ঘাটাইল উপজেলার প্রতিটি গ্রাম এমন কি পত্যন্ত পাহাড়ি অঞ্চলের রাস্তা-ঘাট ব্রিজ- কালভার্ট, স্কুল, কলেজ, মসজিদ মাদ্রাসা এবং ভূমিহীনদের পাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, পূর্ব ঘাটাইলের পাহাড়ি এলাকার প্রতিটি গ্রামের সাথে গ্রামের সংযোগ সড়ক পর্যায়ক্রমে নির্মাণ করা এবং শতভাগ শিক্ষার হাড় নিশ্চিত করা গেলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন সাধিত হবে। তিনি নিজেকে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনের একজন কর্মী হিসেবে তার সুযোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের প্রতি আনুগত্য থেকে তার স্বপ্নঁ এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা গ্রামকে শহরে পরিণত করতে অবহেলিত মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
স্কুল এবং রাস্তা পাকা করণের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন, সাগরদিঘী তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ দুলাল আকন্দ, লক্ষিন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান, ইউপি সদস্য, মাসুম মিয়া, মো. এনামুল হাসান চাঁনমিয়া, আব্দুর রাজ্জাক, মো. আব্দুল্লাহ, সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ মাওলানা হাবিবুল্লাহ বাহার, বাংলাদেশ আওয়ামী যুবলীগ টাঙ্গাইল জেলা শাখার সম্মানিত সদস্য মো. রফিকুল ইসলাম, লক্ষিন্দর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ওবায়দুল হক শিবলু, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাসুম রানা, যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন, মজনু মিয়া, জাহিদ হোসেন, আব্দুল জুব্বার, আলহাজ্ব শামসুর রহমান খান স্মৃতি ফাউন্ডেশন এর সাধারণ সাধারণ সম্পাদক মো. লুৎফর আহমেদ, ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. চান মাহমুদ সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী মজিবুর রহমান, আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, মো. আজহারুল ইসলামসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্থানীয় নেতৃবৃন্দগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *