বিদেশিদের এ দেশে অনেক জাতীয় স্বার্থ রয়েছে-কৃষিমন্ত্রী

রাজনীতি

 

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী, আইজিপি ও বেসামরিক প্রশাসনসহ সবার দায়িত্ব হবে সুষ্ঠু, সুন্দর, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন। সেই সব লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যত ষড়যন্ত্র হোক, যত আন্দোলন সংগ্রাম হোক, সেটি আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করব; অতীতেও আমরা করেছি, আগামী দিনেও করব।

বুধবার বিকালে টাঙ্গাইলের সার্কিট হাউসে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ১৫ সালের পর থেকে বিএনপি তেমন কোনো আন্দোলন করতে পারেনি। হরতাল অবরোধের নামে ৯০ দিন দেশকে একটা অচল করে দেওয়ার চেষ্টা করেছিল। তারা গাড়িতে আগুন দিয়েছিল। শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, রেললাইন তুলেছে। স্কুল-কলেজ ধ্বংস করেছে। তারপরেও সরকার টিকে আছে। তারপরও আমরা গণভবনে আছি, প্রধানমন্ত্রী গণভবন থেকে দেশ পরিচালনা করছেন।

তিনি বলেন, বিদেশিদের এ দেশে অনেক জাতীয় স্বার্থ রয়েছে, ব্যবসা অর্থনীতি। তারা সময় সময় চাপের মুখে রাখতে চায়। ভূরাজনৈতিক প্রেক্ষাপট, সেটাও দেখতে হবে। আওয়ামী লীগ সব সময় নিরপেক্ষ। কারো সঙ্গে শত্রুতা নয়। বঙ্গবন্ধুর এই নীতি থেকে আমরা সরে যাইনি। বাংলাদেশকে কেউ তাদের স্বার্থে ব্যবহার করবে, এটা কোনো দিনই পারবে না।

পরে মন্ত্রী টাঙ্গাইল সদর আওয়ামী লীগের জনসভায় যোগ দেন।

বাগবাড়ী চৌবাড়ীয়া উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, সংসদ সদস্য আতাউর রহমান খান, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য ছোট মনির।

এ সময় আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *