টাঙ্গাইল পৌর মেয়র শহীদ মিনারে সংবাদ সংগ্রহে বাধা দিলেন

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরের সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীগের বিরুদ্ধে । মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ ঘটনা ঘটে । মেয়রের এমন আচরণের প্রতিবাদে সাংবাদিকরা ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন ।

সাংবাদিকরা বলেন, একুশের প্রথম প্রহরের সংবাদ সংগ্রহ ও শহীদের প্রতি প্রেস ক্লাবের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে যাওয়ার সময় পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর সাংবাদিকদের ধাক্কা দিয়ে বের করে দেন । এ সময় তিনি বলেন, যে-কেউ শহীদ মিনারে প্রবেশ করতে পারবেন না ।

পৌর মেয়রের এমন আচরণ দেখে সে সময় স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন সাংবাদিকদের সঙ্গে বেরিয়ে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নিরালা মোড়ে অবস্থান নেন ।

এ বিষয়ে জানতে টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হল আলমগীরের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি । সংসদ সদস্য ছানোয়ার হোসেন বলেন, ‘সাংবাদিকদের সঙ্গে এমন ব্যবহার করা মেয়রের ঠিক হয়নি। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই ।’এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন টাঙ্গাইলের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *