টাঙ্গাইল ভূঞাপুরে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন

অপরাধ টাঙ্গাইল জেলা দেশ জুড়ে ভূঞাপুর

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের ভূঞাপুরে পাওনা টাকা ফেরত দেওয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে মাদরাসা শিক্ষক আব্দুল হক মাস্টারকে পরিকল্পিভাবে হত্যার প্রতিবাদে বিক্ষোভ-মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ভূঞাপুর উপজেলা শাখার উদ্যোগে উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয় । মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও’র) মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে। এরআগে পৌর শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ করে বিক্ষোভ ও মিছিল করে শিক্ষক ও সহকর্মীরা ।

মানববন্ধনে বক্তারা বলেন- ‘পরিকল্পিতভাবে শিক্ষক আব্দুল হক মাস্টারকে হত্যা করা হয়েছে। নৃশংস এই হত্যার ঘটনাটি ভিন্নখাতে নেওয়ার জন্য একটি মহল পায়তারা করছে। আমরা আমাদের সহকর্মী শিক্ষক আব্দুল হক মাস্টার হত্যার কঠোর শাস্তিসহ আসামিদের ফাঁসির দাবি জানাচ্ছি।’

উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি আফসার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান নার্গিস বেগম, শিক্ষক আব্দুস ছোবহান, আব্দুর রউফ তালুকদার, নূরুল হুদা, আতিকুর রহমান, শরিফুল ইসলাম, নূরুন্নবী, মাহবুব আলম, মাজহারুল ইসলাম তালুকদার প্রমুখ।

গত ১৫ ফেব্রুয়ারি উপজেলার সারপলশিয়া গ্রামে শিক্ষক আব্দুল হক মাস্টার নিখোঁজ হন। ওই দিনরাতে কোনো সময়ে আসামি জাহানারার জাহানারা ওরফে জয়নব বেগম ও তার স্বামীসহ কয়েকজন মিলে শিক্ষক আব্দুল হককে হত্যা করে আসামি জাহানারার নিজ বাড়ির নিজ ঘরের সামনে বালুচাপা দিয়ে রাখে ।

এরপর ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে জাহানারার বাড়ি বালুর নিচ থেকে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ । এ ঘটনায় ওইরাতে শিক্ষককের স্ত্রী আয়েশা খাতুন বাদী হয়ে মামলা করেন। আসামিরা হলেন- জাহানারা ওরফে জয়নব বেগম, তার স্বামী আব্দুল বারেক, প্রতিবেশি ছবুর ও জাকির ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *