টাঙ্গাইল কালিহাতীতে ঋণগ্রহিতা আজাহার আলীকে এনজিও কর্মীরা মারধর

কালিহাতী টাঙ্গাইল জেলা দেশ জুড়ে

টি-নিউজ ডেস্ক: টাঙ্গাইল কালিহাতীতে এক এনজিও’র ম্যানেজার ও সহকারী ম্যানেজারের বিরুদ্ধে ঋণগ্রহিতাকে মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কালিহাতী থানায় দুইজনের বিরুদ্ধে একটি অভিযোগ দেওয়া হয়েছে।
অভিযোগ সূত্রে জানাযায়-সোমবার দুপুরে কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের এনজিও সদস্য আজাহার আলী (৫২) কে উত্তর পাড়া,রাস্তার সামনে প্রায় এককিলোমিটার দূরে আলমগীরের বাড়ীর সামনে কিস্তির টাকা জন্য এনজিও আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের ম্যানেজার ও তার সহ-কারী মারধর করে।

ঋণগ্রহিতা আজাহার আলী বলেন-আমি ৩১/৫/২০২৩ ইং তারিখে ভর্তি হয়ে কিছু দিন পর ‘আসপাডা’এনজিও থেকে ৫০,০০০/-টাকা ঋণ করি। ১২ কিস্তির মধ্যে ৬ কিস্তি প্রদান করি। এক কিস্তি বাদ পরে যায়। আর্থিক সঙ্কট থাকার কারণে টাকা দিতে বিলম্ব হচ্ছিল। আমি বলে ছিলাম কিছু দিন পর টাকা হাতে হলে দিয়ে দিবো। মাঠ কর্মী মো:হাদুল ইসলাম কে ফোন করে জানিয়ে ছিলাম। তার কিছুক্ষণ পর হঠাৎ করে ‘আসপাডা’ এনজিও ম্যানেজার নাসির উদ্দিন ও তার সহকারী ম্যানেজার রবিউল ইসলাম অন্তর এসে আমাকে মারধর করে।

কালিহাতী শাখা ‘আসপাডা’এনজিও ম্যানেজার নাসির উদ্দিন জানান-আজাহার আলী ৫০,০০০/-টাকা ঋণ নেয় আমাদের কাছ থেকে। ৩/৪ মাস যাবৎ আমাদের কিস্তি দিচ্ছিল না। পরে আমি এবং আমার সহ-কর্মী তার বাসায় যাই। বাসায় তাকে পাওয়া না গেলে রাস্তায় তার সাথে দেখা হয়। কিস্তির টাকা নিয়ে কথা কাটা কাটি হলে উনি আমার উপর চরাও হয়ে ওঠে পরে এক দুই কথায় ধস্তাধস্তি হলে উনি পরে যায় এবং হাতে একটু ছোট পায়।

থানা অভিযোগ হয়েছে কথা জানতে চাইলে বলেন-আমরা ওসির সাথে দেখা করেছি। তিনি বলেছেন চেয়ারম্যানের সাথে কথা বলে ঝামেলাটি মিটিয়ে ফেলতে । সহ-কারী ম্যানেজার রবিউল ইসলাম অন্তর জানান-ঐ গোপিনাথপুরে যে মারধরের ঘটনা ঘটেছে অকাঙ্কিত ভাবে ঘটেছে। সংবাদকর্মীরা কেন্দ্র সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন- আমাদের এই কেন্দ্রটি গোপিনাথপুর এখানে সদস্য সংখ্যা ৬ জন। এর মধ্যে এক জন মৃত্যু বরণ করে। আমরা আসলে মারধর করতে চাইনি। আমার স্যারের উপর চরাও হওয়ার পর আমরা মারধর করি।

রাজিব পারভেজ(পুলিশ)বলেন-আমি অভিযোগ পেয়ে হাসপাতালে গিয়ে রুগির সাথে দেখা করি ও কথা বলি।এবং পরে ‘আসপাডা’এনজিও তে যাই। ম্যানেরজার অসুস্থ থাকার কারনে তার সাথে দেখা হয়নি। সুষ্ট তদন্ত করে আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *