মহাসরড়ক ও রেলপথে নিরাপত্তা প্রাচীর নির্মানের দাবি লতিফ সিদ্দিকীর

কালিহাতী টাঙ্গাইল জেলা দুর্ঘটনা

শনিবার (৩ ফেব্রুয়ারি  ) দুপুর সাড়ে ১২টার দিকে  ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উপজেলার সল্লা ছোট বটতলা এলাকায় বাসের চাপায় ভ্যান যাত্রী দুই যুবক এবং  শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলপথে উপজেলার আনালিয়াবাড়ী এলাকায় ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই বাবা-ছেলেসহ তিনজন নিহতের ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। দুর্ঘটনা ও প্রাণহানী রোধে তিনি মোবাইল ফোনে রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের নিকট নিরাপত্তা প্রাচীর নির্মাণের দাবি জানান।

ট্রেনে কাটা পড়ে নিহতরা হলেন, নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার জোনাইল ডিগ্রী কলেজ এলাকার আলাউদ্দিনের ছেলে রতন (৩২), নিহত রতনের ছেলে সানি (৬) ও রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়নের মাহিন্দ্রা গ্রামের আলমের ছেলে শরিফ (৪০)।

 

বাস চাপায় নিহতরা হলেন, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী গ্রামের মৃত শুক্কুর আলীর ছেলে আব্দুস সাত্তার (৩৫) ও পার্শ্ববর্তী  কুর্শাবেনু গ্রামের মৃত আব্দুল হকের ছেলে আব্দুল মমিন (৩৬)। এ ঘটনায় ভ্যানটিকে চাপা দেওয়া হানিফ পরিবহনের বাসটিকে আটক করেছে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশ।

 

সড়ক দুর্ঘটনার বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান জানান, ব্যাটারি চালিত একটি ভ্যান এলেঙ্গার দিকে যাওয়ার সময় পিছন দিক থেকে হানিফ পরিবহনের একটি বাস ভ্যানটিকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যান যাত্রী দুই যুবক ঘটনাস্থলেই প্রাণ হারান। যথাযথ আইনগত প্রক্রিয়া শেষে মরদেহগুলো হস্তান্তর করা হবে।

 

স্থানীয়, পুলিশ ও রেল স্টেশন সূত্রে জানা যায়, শুক্রবার (২ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে একটি যাত্রীবাহী বাস যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে যায়। তখন বাসটির কিছু যাত্রী নেমে মহাসড়ক ও রেললাইনে হাটতে যায়। নিহত তিনজনও রেললাইনে হাটার সময় ঢাকা থেকে ছেড়ে আসা নীলফামারীর চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটিতে কাটা পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান।

 

টাঙ্গাইল রেল স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. আলী আকবর জানান, নিহত তিনজনের পরিবারের আবেদনের প্রেক্ষিতে যথাযথ আইনগত প্রক্রিয়া শেষে বিনা ময়নাতদন্তে মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *