টাঙ্গাইল মধুপুরে জাতীয় ও প্রযুক্তি বিজ্ঞান মেলা

টাঙ্গাইল জেলা দেশ জুড়ে মধুপুর
মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি এ  শ্লোগানে মধুপুরে ২ দিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে । সোমবার উপজেলা চত্বরে এ অনুষ্ঠান শুরু হয়েছে ।
মধুপুর উপজেলা প্রশাসন আয়োজিত এ মেলা   বিভিন্ন স্কুল -কলেজের ক্ষুদে বিজ্ঞানীদের  অংশগ্রহণে মুখরিত হয়ে উঠে। এ সময় স্টলে স্টলে দেখা মেলে বিজ্ঞানের জয়জয়কার।
উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে  এ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু ,অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কমিশনার ভূমি জাকির হোসাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ, একাডেমিক সুপারভাইজার মহিউদ্দিন, শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন।
বিকেলে  বিভিন্ন স্কুল কলেজের অংশগ্রহণকারীদের  মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে অলিম্পিয়ার্ডে জুনিয়র ও সিনিয়র গ্রুপে প্রথম স্থান অর্জন করে মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় স্থান অর্জন করে যথাক্রমে শোলাকুড়ী উচ্চ বিদ্যালয় ও মধুপুর সরকারি কলেজ, তৃতীয় স্থান অর্জন করে আহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও শোলাকুড়ী কলেজ।
বিজ্ঞান মেলায় জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে ধলপুর উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় শোলাকুড়ী উচ্চ বিদ্যালয়, তৃতীয় আহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় এবং সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে মধুপুর সরকারি কলেজ ও দ্বিতীয় স্থান অধিকার করে মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জনকারী মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় শোলাকুড়ী উচ্চ বিদ্যালয় ও আহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *