টাঙ্গাইল শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে মিডিয়া

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । রোববার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ইউনিসেফ ও হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সহযোগিতায় শিশু সাংবাদিকতার দিনব্যাপী ওই কর্মশালা অনুষ্ঠিত হয় ।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর। বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন । এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সদস্য এসএম আওয়াল মিয়া, রেজাউল করিম ও আব্দুল্লাহ আল নোমান ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, হ্যালো বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের সহ-সম্পাদক সাদিক ইভান । পরে সাদিক ইভান পুরনো প্রশিক্ষিত ১০ জন শিশু সাংবাদিকদের ফলোআপের ওপর দিনব্যাপী আলোচনা করেন । অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের টাঙ্গাইল প্রতিনিধি মোল্লা তোফাজ্জল ।

কর্মশালায় পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর শিশু সাংবাদিকদের ভালো মানুষ হিসেবে গড়ে ওঠার তাগিদ দিয়ে বলেন, সাংবাদিকদের কাজ হচ্ছে দেশ, জাতি ও দেশের মানুষদেরকে ভালো রাখা । তাদের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরা । শিশুদের সমস্যাগুলো শিশুরা যেভাবে উপলব্ধি করবে অন্যরা তা পারবে না । শিশুদেরকে নিয়ে এধরনের কর্মশালার আয়োজন করায় হ্যালো বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমকে ধন্যবাদ জানান মেয়র ।

প্রশিক্ষক সাদিক ইভান মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে কর্মশালায় হাতে কলমে প্রশিক্ষণ দেন।

এর আগে ২০২৩ সালের ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত তিন দিনব্যাপী কর্মশালায় টাঙ্গাইল জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০ জন শিক্ষার্থী অংশ নেয়। দ্বিতীয় পর্যায়ে ১০ জন শিশুকে ফলোআপ প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়।

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *