টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সালাম চাকলাদারকে অব্যাহতি

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে রাজনীতি

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুস সালাম চাকলাদারকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে । নিজের দলীয় প্রার্থীর নির্বাচন বাদ দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী তার ছেলে মো. তৌহিদুর রহমান চাকলাদারের পক্ষে কাজ করায় তার বিরুদ্ধে ওই ব্যবস্থা গ্রহন করা হয়েছে । ৩০ ডিসেম্বর জাতীয় পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত একপত্রে তাকে লিখিতভাবে অব্যাহতি দেওয়া হয় ।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা জাপার সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক । কিন্তু জেলার সভাপতি সালাম চাকলাদার জাতীয় পার্টির পক্ষে কাজ না করে তার ছেলের পক্ষ নিয়ে মাঠে কাজ করছেন।

৮ ডিসেম্বর জেলা জাতীয় পার্টি জরুরি সভা ডেকে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কাজ করায় জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুস সালাম চাকলাদারকে অবাঞ্চিত ঘোষণা করেন দপ্তর সম্পাদক হুমায়ন রশিদ খান। সেই সাথে জেলার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান আনোয়ারকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

সিদ্ধান্তটি রেজুলেশন করে দলের মহাসচিবের কাছে পাঠানো হয়। ২৯ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আব্দুস সালাম চাকলাদারকে দলের সব পদ থেকে অব্যাহতির জন্য সাংগঠনিক আদেশ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। পরে ৩০ ডিসেম্বর লিখিতভাবে তাকে অব্যাহতির দেওয়া হয়।

এ বিষয়ে আব্দুস সালাম চাকলাদার জানান, অব্যাহতির বিষয়ে তিনি এখনও কোন চিঠিপত্র পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *