টাঙ্গাইলে বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের সাংস্কৃতিক উৎসব

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল জেলা সদর বস্তির সুবিধা বঞ্চিত শিশুরা একদিনের জন্য আনন্দ-উৎসবে মেতে উঠেছিল । বস্তির ছোট্ট ঘরে বেড়ে ওঠা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রমী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন । শনিবার  আয়োজিত উৎসবে অতিথি করা হয়- বস্তিতে বসবাসরত বয়োজ্যেষ্ঠদের।

অনুষ্ঠানে প্রায় ৩০জন সুবিধা বঞ্চিত শিশু নাচ, গান, কবিতা ও হামদ-নাত পরিবেশন করে। ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান প্রজেক্টও উপস্থাপন করা হয়। দিনভর নানা ইভেন্টে আনন্দ-উৎসবে মেতে থাকে শিশুরা।

অনুষ্ঠানের অতিথি অভিভাবক রিনা আক্তার জানান, তারা পড়াশুনা করতে পারেননি। তাদের ছেলেমেয়েরা এখন পড়ালেখা করছে- এটা অবশ্যই পরিবর্তনের হাওয়া। একইসাথে সাংস্কৃতিক উৎসবে শিশুদের পরিবেশনা খুবই ভালো লেগেছে।

ছিন্নমূল শিশুর অভিনয় করা রোহিদুল জানায়, এক সময় সে রাস্তার ফুটপাতে ঘুমাত- আজ সেই জায়গা থেকে পড়ালেখা করে এ পর্যন্ত আসতে পেরেছে। অভিনয়ে তাদের কষ্টগুলোই ফুটিয়ে তোলার চেষ্টা করেছে।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ জানান, এ শিশুরা সমাজেরই অংশ অথচ তাদের প্রতিভা বিকাশের সুযোগ কম। তারাও সুযোগ পেলে ভালো কিছু করতে পারে তা তুলে ধরাই এ আয়োজনের লক্ষ।

শেষে অতিথিরা শিশুদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শিশুদের জন্য ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ সদস্য আরিফা জাহান, মোহাইমিনুল ইসলাম মনিম, নির্বাহী সদস্য মির্জা রিয়ান, আহসান মিলন, ইসরাত ফারিন,সামিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *