টাঙ্গাইলে প্রতিবন্ধী সুরক্ষা আইনের কার্যকরণ সম্পর্কিত সভা

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলে প্রতিবন্ধী ব্যক্তিদের সুরক্ষা আইনের আলোকে জেলা কমিটির কার্যকরণ সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১৩ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে টাঙ্গাইল ডিজএ্যাবল্ড পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (ডিপিওডি) এ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সোহেল রানা। এতে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট (লাইব্রেরি ও এনজিও সেল) জান্নাতুল নাঈম বিনতে আজিজ, সিনিয়র জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত, টাঙ্গাইল ডিজএ্যাবল্ড পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (ডিপিওডি)’র পরিচালক শহিদুল ইসলাম, সভাপতি মো. জাহাঙ্গীর আলম ও সদর উপজেলা সমাজ সেবা অফিসার মো. ইব্রাহিম মিয়া প্রমুখ।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা ও বিভিন্ন উপজেলা প্রতিবন্ধী সংগঠনের সভাপতি ও সম্পাদক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সহযোগীতায় ছিলেন সমতার বাংলাদেশ ক্যাম্পেইন।

উল্লেখ্য, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বাস্তবায়ণের লক্ষে ২০২৩ সালের ১১ মে সমতার বাংলাদেশ ক্যাম্পেইন যাত্রা শুরু করে। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ এবং জাতীয় প্রতিবন্ধী কর্ম পরিকল্পনা ২০১৯ এর কার্যকর বাস্তবায়নের মাধ্যমে তাদের সম্পদ, কর্মসংস্থা এবং জনসেবা গ্রহণে সমান সুযোগ এবং অংশগ্রহন রয়েছে এবং সর্বস্তরে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য প্রবেশগম্যতা নিশ্চত করাই এই ক্যাম্পেইন/অভিযানের মুল উদ্দেশ্য। এছাড়াও বর্তমানে প্রতিবন্ধী ব্যক্তিদের যে ভাতা প্রদান করা হয় তা বৃদ্ধির দাবী জনান টাঙ্গাইল ডিজএ্যাবল্ড পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (ডিপিওডি)’র পরিচালক শহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *