টাঙ্গাইল-৫ আসনে দুই স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল

টাঙ্গাইল জেলা টাঙ্গাইল সদর দেশ জুড়ে রাজনীতি

টি-নিউজ ডেস্ক: টাঙ্গাইল-৫ আসনে দুই স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাইকালে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম তাদের মনোনয়ন বাতিল করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্বতন্ত্রীপ্রার্থী খন্দকার আহসান হাবীব মনোনয়নপত্রে নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দেন। ওই তালিকার ১০ জনের তথ্য যাচাই-বাছাই করে নির্বাচন কমিশন। এর মধ্যে ছয়জনের স্বাক্ষর মিল পাওয়া যায়নি বলে তার মনোনয়নপত্র বাতিল করেন। এছাড়াও তিনি একজন মৃত ব্যক্তির স্বাক্ষর দিয়েছেন।

অপর দিকে একই আস‌নের আওয়ামী লী‌গের স্বতন্ত্র প্রার্থী মে‌হে‌নিগার হো‌সে‌নের ম‌নোনয়নপত্রও বা‌তিল ঘোষণা করা হয় দশজন ভোটা‌রের স্বাক্ষর মিল না পাওয়ায়। তার মনোনয়নপত্রও বাতিল করেন। মেহেনিগার হো‌সেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ।এছাড়া, স্বতন্ত্রপ্রার্থী মেহেনিগার হোসেনের মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া ভোটারের তালিকা যাচাই-বাছাই করে একজনেরও স্বাক্ষর মিল পাওয়া যায়নি।

জেলা প্রশাসক জানান, বিধিমালা ২০১১ এর ৫ বিধি লঙ্ঘিত হয়েছে । তাই ভোটারের তথ্য সঠিক না থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

এ বিষয়ে খন্দকার আহসান হাবিব জানান, নির্বাচন কমিশনে আপিল করবো ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *