দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল সন্ধ্যায় ঘোষণা করবেন- সিইসি

ঢাকা দেশ জুড়ে

নিজউ ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে রাজপথে চলমান সহিংসতার মধ্যেই আজ বুধবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।এর অংশ হিসেবে আজ বুধবার বিকেল ৫টায় নির্বাচন ভবনে কমিশন সভা আহ্বান করা হয়েছে। সন্ধ্যা সাতটায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ভাষণ দেবেন। সেই ভাষণে তিনি সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

বুধবার সকাল সোয়া ১০টার দিকে নির্বাচন কমিশনের মুখপাত্র ও সচিব মো. জাহাংগীর আলম নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন তার নিজস্ব গতিতে সাংবিধানিক দায়বদ্ধতার আলোকে যেভাবে নির্বাচনের রোডম্যাপ প্রস্তুত করেছে, সে রোডম্যাপ অনুযায়ী অগ্রসর হচ্ছে। আজ বিকেল ৫টায় নির্বাচন ভবনে কমিশন সভা অনুষ্ঠিত হবে। সেখানে তফসিল চূড়ান্ত করা হবে। সন্ধ্যা সাতটায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ভাষণ দেবেন। সেই ভাষণে তিনি সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

এদিকে গতকাল থেকেই নির্বাচন কমিশন ভবনের আশেপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সকাল থেকে নির্বাচন কমিশনের সামনে ও আশেপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা দেখা গেছে।

নির্বাচন কমিশন ভবনের সামনে চারটি দলে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। যা গতকাল বা তার আগে ছিল না।

এ ছাড়া নির্বাচন কমিশন ভবনে ঢুকতে হলেও পুলিশি জেরার মধ্যে পড়তে হচ্ছে সবাইকে। পাশাপাশি পুলিশি টহলও বাড়ানো হয়েছে। কিছুক্ষণ পরপরই পুলিশের গাড়ি নির্বাচন কমিশনের সামনে দিয়ে টহল দিচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *