২৮অক্টোবর বিএনপির মহাসমাবেশ:পুলিশ হত্যা মামলার আরও ২ আসামি গ্রেপ্তার

ঢাকা দেশ জুড়ে রাজনীতি

নিউজ ডেস্ক: ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার ঘটনায় করা মামলায় আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ রোববার ‍র‍্যাব সদর দপ্তর থেকে এক খুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন—ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি ইউসুফ আলী। র‍্যাব বলছে, গ্রেপ্তার এ দুজনের নাম এজাহারে রয়েছে। ইউসুফ আলীকে চাঁপাইনবাবগঞ্জের সদর এলাকা থেকে গত শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৫ কর্মকর্তা মেজর মারুফুল ইসলাম। তবে ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেনকে কোথা থেকে কখন গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানায়নি র‍্যাব।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশ সদস্য মো. আমিরুল ইসলাম পারভেজ (৩২) নিহত হন। এ ঘটনায় পর দিন ২৯ অক্টোবর পল্টন থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে।

ওই দিনই দুজনকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। তাঁরা হলেন—শামীম রেজা ও মো. সুলতান। শামীম গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার যুবদলের আহ্বায়ক। তাঁকে সেখান থেকেই গ্রেপ্তার করা হয়েছে। সুলতানকে গ্রেপ্তার করা হয় ঢাকার ডেমরা এলাকা থেকে।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে অন্তত ছয়টি এলাকায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়ান দলটির নেতা-কর্মীরা। সংঘর্ষে পুলিশের সদস্য আমিরুল ছাড়াও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। তাঁর নাম শামীম মিয়া। তিনি রাজধানীর মুগদা এলাকার বাসিন্দা ছিলেন।

সংঘর্ষের জেরে ওই দিন বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *