মধুপুরে শিশুকে লাঠিপেটা করায় ইউএনও এর কাছে বিচার চাইলেন- নানী

অপরাধ টাঙ্গাইল জেলা মধুপুর
মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুরে সুপারি চুরির অপবাদে ১০ বছরের শিশু হান্নান কে লাঠিপেটার অভিযোগ উঠেছে। শিশুটি এতিম হওয়ায় নানার বাড়িতে থাকে । এতিম শিশুর পিটুনির বিচার দাবি করে তার নানী হালেমান বেগম (৪২) মধুপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সকালে উপজেলার বেরিবাইদ ইউনিয়নের  গোবুদিয়া গ্রামে। শিশুটির মা -বাবার মধ্যে বিচ্ছেদ হওয়ার কারণে শিশুটি এতিম হয়ে পড়ে এবং  নানার বাড়িতে থাকেন।
লিখিত অভিযোগে জানা যায়, মধুপুর উপজেলার গোবুদিয়া গ্রামের মাজম মন্ডলের ছেলে আব্দুল মান্নান (৫০) গত ২৭ অক্টোবর শুক্রবার  একই গ্রামের হেলাল উদ্দিনের মেয়ের ঘরের নাতিন হান্নান (১০) কে সুপারি চুরির  অপবাদ দিয়ে শারিরিক ভাবে নির্যাতন চালায় একারণে  মধুপুর উপজেলা নির্বাহী অফিসার এর নিকট সুষ্ঠু  বিচার দাবিতে লিখিত আবেদন করেছেন । অভিযোগে জানা যায়, শিশুটিকে লাঠি দিয়ে পিটিয়ে জখম করে। স্হানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট বিচার চাইলেও নির্যাতনকারি প্রভাবশালী হওয়ায় কেউ বিচার করতে সাহস না পেলে শিশুর পরিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে বিচার দাবি করে লিখিত আবেদন করেছেন।
এ ব্যাপারে বেরিবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলহাস উদ্দিন জানান, অন্য শিশুরা নাকি সুপারি চুরি করছে, সে ইস্যু নিয়ে ঐ শিশুকে পিটিয়েছে।  আমার কাছে শিশুটির পরিবার এসেছে ছিল। তাদের ন্যায় বিচার পেতে ইউএনওর নিকট যাওয়ার পরামর্শ দিয়েছি। তিনি শিশু নির্যাতনের বিচার দাবি করেন।
শিশুটির নানা  হেলাল উদ্দিন জানান, তার নাতিন হান্নান কে মান্নানের স্ত্রী জমি কুপিয়ে দেয়ার জন্য ডেকে নেয়। শিশুটিকে জমি থেকে  ধরে এনে সুপারি চুরির অভিযোগে পিটুনি দেয়। পরে স্থানীয় চেয়ারম্যানের নিকট গেলে তাদের সাথে নির্বাচন নিয়ে বিরোধ থাকার জন্য বিচার করতে পারবে না জানালে থানায় গিয়ে জিডি করে। এর আগে হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা ও ওষুধ নিয়ে বাড়িতে আসে। পরে গতকাল রবিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নিকট বিচার দাবিতে আবেদন করেছে বলে হান্নানের নানা হেলাল উদ্দিন জানান।
এ ব্যাপারে আব্দুল মান্নান (৫০) বলেন, সুপারি চুরি করছে বিধায় শিশুটিকে দুইটা চর দিয়েছি। তবে নির্যাতন করিনি।
এ ব্যাপারে মধুপুর থানা অফিসার্স ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, এ  বিষয়ে বলেন, আমি নির্যাতনের বিষয়টি জানি না । তবে আমি খোঁজ  নিবো।
মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন জানান,লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে উভয় পক্ষকে মঙ্গলবার ডেকেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *