টাঙ্গাইল-জামালপুর রেল যোগাযোগ বন্ধ

টাঙ্গাইল জেলা দুর্ঘটনা ভূঞাপুর ময়মনসিংহ

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ভূঞাপুর রেল স্টেশন পর্যন্ত বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তির শিকার হচ্ছেন ভূঞাপুর, গোপালপুর ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলসহ পাঁচ জেলার মানুষ। এছাড়াও পণ্য পরিবহনেও ভোগান্তি পোঁহাতে হচ্ছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতু কাজ চলছে। এরঅংশ হিসেবে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের রেল লাইন আধুনিকতায়ন ও প্রশস্ত করণ কাজে যাতে বিঘ্ন না ঘটে সেজন্য ভূঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন পর্যন্ত যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

এ রোডে চলাচলরত জামালপুরের রেলযাত্রী আব্দুর রহমান মিয়া, হাসান আলী বলেন, ৬ মাস ধরে ভ‚ঞাপুর রেল স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ রয়েছে। যার কারণে সরাসরি জামালপুর থেকে সেতু পর্যন্ত যেতে পারি না। এতে করে বিকল্প পথে গন্তব্য যেতে অতিরিক্ত খরচ ও সময় ব্যয় হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম বলেন, সেতু পূর্ব এলাকায় রেললাইন ডিজিটাল করার লক্ষে গত ১৫ এপ্রিল থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ভূঞাপুর স্টেশন পর্যন্ত সাময়িক রেল যোগাযোগ বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কাজ সম্পন্ন শেষে পুনরায় চালু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *