ভূঞাপুরে ইউপি নির্বাচন সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

192

স্টাফ রিপোর্টার ॥
ভূঞাপুরে ফলদা, অর্জুনা, গাবসারা, গোবিন্দাসী, আলোয়া ও নিকরাইল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ২৬ ডিসেম্বর। এ নির্বাচনে নির্বিঘ্নে ভোট দিতে পারা নিয়ে সংশয়ে রয়েছেন সাধারণ ভোটাররা। নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান পদের নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর প্রচারে বাধা দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিচ্ছেন। আবার কোথায়ও কোথায় স্বতন্ত্র প্রার্থীদের বিরুদ্ধে দলীয় প্রার্থীরা অভিযোগ করছেন। উপজেলার ৬টি ইউনিয়নেই নৌকা প্রতীকের প্রার্থীদের সঙ্গে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন নিজ দলের নেতারা।
বিদ্রোহী প্রার্থীরা নৌকা প্রতীকের প্রার্থীদের চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন। ৬ ইউনিয়নে নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকদের সঙ্গে বিদ্রোহী সমর্থকদের মধ্যে হামলা-পালটা হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।
এ নিয়ে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীও আহত হয়েছেন। এ অবস্থায় নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই নির্বাচনি মাঠ উত্তপ্ত। এছাড়াও নির্বাচনের দিন এবং নির্বাচনি-পরবর্তী সময় সহিংসতার আশঙ্কা প্রকাশ করছেন ভোটাররা। অর্জুনা ইউপিতে আ.লীগ প্রার্থী দিদারুল আলম খান। বিদ্রোহী প্রার্থী আইয়ুব আলী মোল্লা, শরীফ হোসেন ও ইকো মিয়া। গাবসারা ইউপিতে আ.লীগ মনোনীত প্রার্থী মনিরুজ্জামান মনির। বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ ও শাহ আলম আকন্দ শাপলা। ফলদা ইউপিতে আ.লীগ প্রার্থী সাইদুল ইসলাম তালুকদার দুদু। বিদ্রোহী প্রার্থী মো. আকবর হোসেন ও মফিদুল ইসলাম লিটন এবং বিএনপির স্বতন্ত্র প্রার্থী সেলিমুজ্জামান সেলু। গোবিন্দাসী ইউপিতে আ.লীগ প্রার্থী দুলাল হোসেন চকদার। বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম আমিন।
অলোয়া ইউপিতে আ.লীগ প্রার্থী রফিকুল ইসলাম রফিক। বিদ্রোহী প্রার্থী মো. রহিজ উদ্দিন আকন্দ এবং বিএনপির স্বতন্ত্র মো. শরিফ হোসেন। নিকরাইল ইউপিতে আ.লীগ প্রার্থী মুহাম্মদ আব্দুল মতিন সরকার। বিদ্রোহী প্রার্থী মাসুদুল হক মাসুদ।
নিকরাইল ইউনিয়নের সিরাজকান্দি গ্রামের মিজানুর রহমান টিনিউজকে জানান, দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সমর্থকদের মধ্যে প্রতীক বরাদ্দের পর থেকেই যেভাবে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে এতে সাধারণ ভোটাররা আতঙ্কের মধ্যে রয়েছি। সুষ্ঠুভাবে ভোট দিতে পারব কি না শঙ্কায় আছি। ভূঞাপুর থানার ওসি মো. আব্দুল ওহাব টিনিউজকে জানান, যেকোনো ধরনের সহিংসতা এড়াতে পুলিশ সতর্ক আছে।

ব্রেকিং নিউজঃ