টাঙ্গাইল পৌর উদ্যানে বৃক্ষ মেলার উদ্বোধন

61

স্টাফ রিপোর্টার: “বৃক্ষপ্রানে প্রকৃতি প্রতিবেশ, আগমী প্রজম্মে টেকসই বাংলাদেশ” প্রতিপাদ্যে টাঙ্গাইলে সাত দিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে রোববার (২৪ জুলাই) সকালে টাঙ্গাইল বন বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়। পরে সেখানে বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।

 

 

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধন অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ¦ মো. ছানোয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সরকার মো. কায়সার, টাঙ্গাইল পৌরসভার মেয়ার এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনছানী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, একটি গাছ একটি সম্পদ তাই গাছের পরিচর্যা করতে হবে। সামাজিক বনায়ন করতে হবে। একই সাথে প্রত্যেকটা পরিবারে কমপক্ষে ৩টি করে গাছ লাগানোর জন্য আহŸান জানান।

 

আলোচনা সভা শেষে সামাজিক বনায়নের উপকার ভোগীদের ৯ জনের মাঝে ২৯ লাখ ৪৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয় এবং মেলায় আগত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। মেলায় মোট ৪০টি স্টল রয়েছে।

 

ব্রেকিং নিউজঃ