গোপালপুর জমি নিয়ে বিরোধের জেরে হত্যার চেষ্টা মামলায় ২ জন গ্রেফতার

463

গোপালুর সংবাদদাতা ॥
টাঙ্গাইলের গোপালপুরে জমি নিয়ে বিরোধের জেরে হত্যার চেষ্টা মামলায় ২ জনকে গ্রেফতার করেছে গোপালপুর থানা পুলিশ। মামলার আসামীরা হলেন উপজেলার দড়িসয়া দক্ষিণ পাড়ার মৃত হামিদের ছেলে আব্দুল মান্নান (৫৫), আকবর আলী (৫৮) উভয় পিতা, মৃত ইয়াকুব আলীর ছেলে আবুজর গিফারী (৩০), মেয়ে মারুুফা আক্তার (২৫) ও আবদুল মান্নানের ছেলে রাহাত মিয়াসহ (২৭) আরো ২-৩ জন অজ্ঞাত লোকজন।
পুুলিশ ও অভিযোগকারী এবং স্থানীয় এলাবাসীর সূত্রে জানা যায় পৈত্রিক সম্পওির ভাগবাটোয়ারা নিয়ে দীর্ঘদিন যাবত উভয় পক্ষের মধ্য বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধের বিষয়ে স্থানীয় ভাবে কয়েকবার সমাধান করার চেষ্টা করে কোন সমাধান দিতে পারেনি স্থানীয় এলাকাবাসী। জানা যায়, গোপালপুর উপজেলার দরিসয়া উত্তর পাড়ার আবুল কালাম মেম্বারের বাড়ির পাশে ১৮ শতাংশ জমি নিলুফা ইয়াসমিন তার বাবার নিকট হইতে প্রায় ১৪ বছর পূর্বে ক্রয় করে ভোগদখল করে আসছিল। উক্ত জমি বিবাদীরা দখল করার জন্য জমির গাছ কেটে এবং ঘর ভাংচুর করে।
গত ১১ জুুলাই আবু মুছা বাড়ি ফেরার পথে সকালে দরিসয়া দক্ষিণ পাড়ার আঃ মান্নান এর বাড়ির সামনে পৌঁছালে সকল আসামীরা দা, রাম দা, চাপাতি, লোহার রড, লাঠিসোটা নিয়ে আক্রমন করে। আসামীরা দা দিয়ে খুন করার জন্য আবু মুছার মাথায় কোপ মেরে জখম করে।
কোপের আঘাতে আবু মুছা মাটিতে পরে বাঁচার জন্য ডাক চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ ভর্তি করেন। বিষয়টি নিয়ে গোপালপুর থানায় আবু মুছার স্ত্রী বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দিলে গোপালপুর থানা পুলিশ ঘটনা তদন্ত করে মামলা রুজু করেন।

ব্রেকিং নিউজঃ