কালিহাতীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

96

সোহেল রানা, কালিহাতী ॥
“মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” প্রতিপাদ্যে টাঙ্গাইলের কালিহাতীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে ভূমিকম্প, অগ্নিকান্ড মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেহাব উদ্দিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন তালুকদার, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল ছালেক, সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন, সমবায় কর্মকর্তা ওয়াজেদ আলী, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মাহাবুবুল আলম, কালিহাতী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মনজুরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা পরিষদের সি.এ. আবুল কালাম আজাদ।
এ সময় কালিহাতী ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত সাধারণ জনগণকে ভূমিকম্প ও অগ্নিকান্ড সর্ম্পকে ধারণা দেন এবং কিভাবে দুর্যোগ মোকাবিলা করা যায় তার একটি মহড়া প্রদর্শন করেন।

 

 

ব্রেকিং নিউজঃ