টাঙ্গাইল জেলা দেশ জুড়ে মির্জাপুর রাজনীতি

স্টাফ রিপোর্টার: আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী খান আহমেদ শুভকে ঠেকাতে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টুর ট্রাক প্রতীকের পক্ষে একাট্টা হয়েছেন । প্রতীক পাওয়ার পর সোমবার  বিকালে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাবেশে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত অন্তত চার নেতা একমঞ্চে ওঠে ওই ঘোষণা দেন।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোবারক হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) খন্দকার এ হাফিজ ও উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা রাফিউর রহমান খান ইউসুফজাই।

এর মধ্যে রাফিউর রহমান খান ইউসুফজাই দলীয় মনোনয়ন না পাওয়ার পরও নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন। স্বাক্ষর জালিয়াতির অভিযোগে তার মনোনয়নপত্র টাঙ্গাইলের রিটার্নিং অফিসার বাতিল করলেও আপিলে তা বৈধ হয়। তবে তিনি রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার, ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আল মামুন, দপ্তর সম্পাদক জহিরুল হক প্রমুখ।

ওই সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দলীয় মনোনয়ন বঞ্চিত প্রার্থী মীর শরীফ মাহমুদ বলেন, ‘আমরা তৃণমূলের নেতাকর্মীরা লাঞ্ছিত-বঞ্চিত তাই মির্জাপুরে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মীর এনায়েত হোসেনকে প্রার্থী করেছি। জননেত্রী শেখ হাসিনা প্রতিযোগিতামূলক নির্বাচন, নিরপেক্ষ নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থীকে নির্বাচন করার সুযোগ দিয়েছেন। আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনাদের প্রতিটি ভোটকেন্দ্র পাহারা দিতে হবে। গজারিগাছের ডাল আর বাঁশের লাঠি তৈরি করে প্রতিটি কেন্দ্রে রেজাল্ট না হওয়া পর্যন্ত আপনাদের পাহারা দিয়ে রেজাল্ট বুঝে নিতে হবে।’

এ আসনের আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভকে ইঙ্গিত করে মীর শরীফ মাহমুদ বলেন, ‘আমরা মির্জাপুরের মানুষ, মির্জাপুরের মানুষকে ভোট দিতে চাই। বহিরাগতদের মির্জাপুরে আশ্রয়-প্রশ্রয় দেব না’।

স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি ওই পদ থেকে পদত্যাগ করেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি। তিনি আওয়ামী লীগের মনোনয়ন চাননি। সোমবার সকালে তিনি রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক বরাদ্দ পেয়েছেন।

এ আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী খান আহমেদ শুভর বাড়ি মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের কহেলা গ্রামে। তবে তিনি পরিবারের সঙ্গে টাঙ্গাইল শহরের থানাপাড়ায় থাকেন। তার বাবা টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক জেলা আওয়ামীলীগের সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *