৮ম জাতীয় বেতন স্কেলে আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন দাবীতে টাঙ্গাইলে মানব বন্ধন কর্মসুচি

107

36স্টাফ রিপোর্টোর
৮ম জাতীয় বেতন স্কেলে আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন ও মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে ৬ দফা দাবিতে টাঙ্গাইলে মানব বন্ধন কর্মসুচি পালন করেছে প্রকৃচি বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস টাঙ্গাইল জেলা শাখা।
বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এই মানব বন্ধন কর্মসুচি পালন করা হয়।
৬ দফা দাবিগুলো হচ্ছে, মন্ত্রণালয়ের সহকারী সচিব/সিনিয়র সচিব পর্যন্ত সকল পর্যায়ে সংশ্লিষ্ট ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তুলতে হবে। বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুণর্বহাল করতে হবে। উপজেলাকে কার্যকর করতে ইউএনও‘র কর্তৃক বাতিল করে জন প্রতিনিধি হিসেবে উপচেলা চেয়ারম্যানকে ক্ষমতায়ন করতে হবে। আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন করতে হবে, একই সাথে বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রীপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে সকল ক্যাডারের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহিভূর্ত সকল ধরণের প্রেষন বাতিল করতে হবে। ও সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ প্রদান করতে হবে।
এ সময় বক্তৃতা করেন,  জেলা সির্ভিল সার্জন, ডা. ইবনে সাঈদ, টাঙ্গাইল এলজিইডির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরে আলম,এলজিডির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ।
প্রকৃচি বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস এর শতাধিক ক্যাডার মানববন্ধন কর্মসুচিতে অংশ গ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ