স্বপ্নপথিকের প্রযোজনায় ভাসানী বিশ্ববিদ্যালয়ে শর্টফিল্ম ‘এক সেকেন্ড পালস’

167

01_(2)স্টাফ রিপোর্টারঃ

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথম বারের মতো তৈরি করলো শর্টফিল্ম “এক সেকেন্ড পালস’। বিশ্ববিদ্যালয় পড়–য়া একটি ছেলের পারিবারিক মর্মান্তিক কাহিনী ও রোমান্টিক জটিলতার করুন পরিনতি নিয়ে চলচিত্রটি নির্মাণ করা হয়েছে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।
এরই মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে পর্দায় আসছে ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজস্ব সংগঠন ‘সেন্ট্রাল ড্রামাটিক ক্লাব (সিডিসি)’ এর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘স্বপ্ন পথিক’। এই ‘স্বপ্ন পথিক’ এর উদ্যোগেই ‘এক সেকেন্ড পাল্স’ নামের স্বল্পদৈর্ঘ্য চলচিত্রটি নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে শর্টফিল্মটি বেশ সাড়া জাগিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। সেই সাথে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে দেশ তথা বিশ্ববাসীর কাছে নতুন রুপে তুলে ধরছে এই উদ্যোক্তা শিক্ষার্থীরা।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এর প্রচারও চলছে বেশ জোরেসোরে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও অধির অপেক্ষায় প্রহর গুনছে এর প্রিমিয়ার দেখার জন্য। ফেসবুকে প্রচার শুরুর পর থেকেই অনেকের মনের খোরাক হয়ে দাঁড়িয়েছে শর্টফিল্মটি। ‘নব সূচনার প্রারম্ভে, স্বপ্ন বেঁচে থাকুক স্বার্থহীন প্রচেষ্টায়’ স্লোগানে আগামী ১৫ নভেম্বর রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সেমিনার হলে চলচিত্রটি প্রদর্শন করা হবে। এটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা নির্মিত প্রথম শর্টফিল্ম প্রদর্শনী।
চলচিত্রটির কাহিনী রচনা ও পরিচালনায় রয়েছেন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মুহাম্মদ মারুফ হাসান ইমন এবং ডিরেক্টর অব ফটোগ্রাফীতে রয়েছেন এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের আবীর আদনান ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের রেজানুর রহমান রনি। বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের আওসাফুল ইসলাম নাহিদ, রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের নুসরাত তিশা, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের ইরশাদ ইসলাম সোহাগ, পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের মাহবুবুর রহমান মাসুম ও বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মচারী হাবিবুর রহমানসহ আরো অনেকে এতে অভিনয় করেছেন।
‘এক সেকেন্ড পাল্স’ সম্পর্কে ইমন বলেন, এটি আমার প্রথম কাজ। স্বল্পদৈর্ঘ্য চলচিত্রটির ট্রেইলার ইতোমধ্যে ইউটিউবে বেশ সাড়া ফেলেছে। আশা করি ফিল্মটি সবার ভাল লাগবে। এছাড়া একইদিন সিডিসি’র সাবেক সেক্রেটারী মুকুলের পরিচালনায় শর্টফিল্ম ‘সু-কলা-বোধ’ এবং রেজানুর রহমান রনির চিত্রগ্রহনে কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চলে শীতবস্ত্র বিতরনের ডকুমেন্টারী ‘শীতের রোদ্দুর’ প্রদর্শন করা হবে।

ব্রেকিং নিউজঃ