সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত নাজমুলের মরদেহ দেশে আনতে প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন পরিবার

59

স্টাফ রিপোর্টার, মির্জাপুর ॥
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত নাজমুল হোসেন (২৬) এর মরদেহ দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। পরিবারের সদস্যরা তার মরদেহ দেশে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন। গত ১৪ ডিসেম্বর সৌদি আরবের হাইল শহরে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। নাজমুল টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের মধু মিয়ার ছেলে। ২ মাস বয়সী বৃষ্টি নামের এক কন্যা সন্তানের জনক নাজমুল।




পারিবারিক সূত্রে জানা গেছে, গত এক বছর আগে ধারদেনা করে নাজমুল ও বাবুল দুই ভাই চাকরির উদ্দেশে সৌদি আরব পারি জমায়। ৬ মাস আগে কোম্পানিতে কাজ না থাকায় নাজমুল কর্মহীন হয়ে পড়েন। পরে কোম্পানি থেকে পালিয়ে অন্যত্র কাজ শুরু করেন। গত ১৩ ডিসেম্বর কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আহত হন নাজমুল। তাকে উদ্ধার করে একটি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ১৪ ডিসেম্বর মারা যান। নাজমুলের লাশ দেশে আনতে ৩ থেকে সাড়ে ৩ লাখ টাকা প্রয়োজন বলে সৌদি আরবে থাকা নাজমুলের ভাই বাবুল পরিবারকে জানিয়েছেন।




এদিকে কোম্পানি থেকে পালিয়ে গিয়ে অবৈধ হওয়ায় নাজমুলের দায়িত্ব নিচ্ছে না তার কোম্পানি। ফলে নাজমুলের মরদেহ দেশে আনা অনিশ্চিত হয়ে পড়েছে।
জানা গেছে, গত এক বছর আগে কৃষক মধু মিয়া তার দুই ছেলেকে ধারদেনা কওে সৌদি আরবে পাঠান।
এদিকে ছেলের মৃত্যুর সংবাদ পেয়ে মধু মিয়া অসহায় হয়ে পড়েছেন। এক দিকে সংসারের ঋণ, অন্যদিকে ছেলের মরদেহ দেশে আনা নিয়ে চিন্তিত। বিপুল অংকের টাকার চিন্তায় বাবা মধু মিয়া ও মা মমতা বেগম বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন।




নাজমুলের স্ত্রী চাঁদনী বেগম (১৮) জানান, গত দেড় বছর আগে নাজমুলের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের ৭ মাস পরে নাজমুল সৌদি আরবে পাড়ি জমান। গত দুই মাস আগে তার একটি কন্যা সন্তান হয়েছে। অনেক টাকা ধারদেনা করে সে বিদেশ গিয়েছিল। কোম্পানিতে কাজ না থাকায় সেখান থেকে পালিয়ে বাইরে কাজে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান। তিনি শেষবারের জন্য তার স্বামীর মুখ দেখার আকুতি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজের বিত্তবানদের সাহায্য কামনা করেছেন।
নাজমুলের চাচাতো ভাই ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের ছাত্র নাসিম রানা বলেন, এখন তারা কি করবেন ভেবে পাচ্ছেন না। অসহায় পরিবারের পাশে দাঁড়াতে তিনিও সরকার ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

 

ব্রেকিং নিউজঃ