সৃষ্টি স্কুলের শিক্ষার্থী হত্যায় বিচারের দাবিতে শিক্ষার্থীদের মিছিল ও স্মারকলিপি প্রদান

115

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইল শহরে অবস্থিত সৃষ্টি একাডেমিক স্কুলের আবাসিক ভবন থেকে শিহাব মিয়ার (১০) হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টাঙ্গাইলে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। সোমবার (২৭ জুন) দুপুরে বিভিন্ন বিদ্যালয়ের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দিয়েছেন।

 

সৃষ্টি একাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণীর আবাসিক ছাত্র শিহাব হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলের বিভিন্নস্থানে মানববন্ধন ও সমাবেশ করেছে ছাত্র-ছাত্রীরা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে উঠেছে নিন্দার ঝড়। জানানো হয় হত্যার তীব্র প্রতিবাদ। শিহাব হত্যার বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, সৃষ্টি একাডেমিক স্কুলে ছাত্র-ছাত্রীরা পড়তে আসে, মরতে নয়। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলমান থাকবে।

 

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার টিনিউজকে বলেন, ময়নাতদন্তের রিপোর্ট অনুয়ায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিবারের পক্ষ থেকে সোমবার বিকেল পর্যন্ত মামলা দায়ের করা হয়নি। অপরাধী যেই হোক, কাউকেই ছাড় দেওয়া হবে না।

জানা যায়, শিহাবের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের রিপোর্টে শ্বাসরোধ করে কিংবা গলা চেপে হত্যা করার আলামত পাওয়া গেছে। রোববার (২৬ জুন) দুপুরে ময়নাতদন্তের রিপোর্টের ফলাফল পাওয়া যায়। টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ময়নাতদন্তের রিপোর্টটি টাঙ্গাইল থানায় পাঠানো হয়েছে।

গত (২০ জুন) সন্ধ্যায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাব মিয়ার লাশ সৃষ্টি স্কুলের আবাসিক ভবনের চতুর্থ তলা বাথরুম থেকে উদ্ধার করা হয়। নিহত শিহাব মিয়া জেলার সখীপুর উপজেলার বেরবাড়ী গ্রামের সিঙ্গাপুর প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে।

ব্রেকিং নিউজঃ