সার ও বীজের পেছনে কৃষকদের আর দৌড়াতে হয় না– এমপি সোহেল হাজারী

126

সোহেল রানা, কালিহাতী।।

টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সারের পিছনে কৃষকদের এখন আর দৌড়াতে হয়না, সার-বীজ কৃষকদের পেছনে দৌড়ায়। বিএনপি জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য দেশে ১৮ জন কৃষককে জীবন দিতে হয়েছিল। অনেক কৃষককে ঘুষ দিয়ে সার কিনে ফসল ফলাতে হয়েছিল। কিন্তু বর্তমান সরকারের আমলে আর কোনো কৃষককে সারের জন্য ঘুষ দিতে হয়নি। জীবনও দিতে হয়নি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষকের ঘরে ঘরে সার-বীজ পৌঁছে দিচ্ছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত উপজেলা শিল্পকলা একাডেমীর সামনে ২০২২-২০২৩ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড ও উফশী জাতের ধানের বীজ ব্যবহারের মাধ্যমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিনামূল্যে বোরো ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 




তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে প্রথমেই এ দেশের কৃষকের কথা ভেবে সারে ভর্তুকি দিয়েছে। যাতে করে এ দেশের কৃষকরা আর হয়রানীর শিকার না হয়। কারন এ দেশের শতকরা ৭০ ভাগ মানুষ কৃষক। তিনি বলেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা এ দেশের জনগনের ভালবাসা নিয়েই ক্ষমতায় এসেছে। তাই আবারও নৌকায় ভোট দিয়ে এ দেশের উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান তিনি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান।
আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মজিদ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ ও কালিহাতী পৌরসভার কাউন্সিলর অজয় কুমার দে সরকার লিটন এবং অতিরিক্ত কৃষি কর্মকর্তা ফারহানা মামুন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মজিদ জানান, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৩ হাজার ৩০০ জন কৃষককে ৫ কেজি করে উফশী জাতের ধান বীজ, দশ কেজি করে ডিএপি সার ও দশ কেজি করে এমওপি সার এবং ৪ হাজার কৃষককে ২কেজি করে হাইব্রিড জাতের ধানের বীজ বিতরণ হয়।

 

 




ব্রেকিং নিউজঃ