রবিবার, সেপ্টেম্বর 27, 2020
Home টাঙ্গাইল ঘাটাইল সাবেক অতিরিক্ত সচিব ও ছড়াকার আলম তালুকদারের ইন্তেকাল

সাবেক অতিরিক্ত সচিব ও ছড়াকার আলম তালুকদারের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, ঘাটাইল ॥
বিশিষ্ট ছড়াকার, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অতিরিক্ত সচিব আলম তালুকদার (৬৪) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। বুধবার (৮ জুলাই) বিকেলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার পরিবারের পক্ষ থেকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
জানা যায়, তিনি ১৯৫৬ সালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গালা গ্রামে জন্মগ্রহণ করেন। বিগত ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসের মাধ্যমে চাকুরিতে যোগদান করেন। তিনি বেগম সুফিয়া কামাল গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। চাকুরির মেয়াদ শেষে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে বিগত ২০১৬ সালে অবসর গ্রহণ করেন।
চাকুরি ছাড়াও তিনি বিশিষ্ট ছড়াকার হিসেবে পরিচিত ছিলেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা একশ’টির বেশী। তার প্রথম বই ’ঘুম তাড়ানোর ছড়া’ প্রকাশিত হয় ১৯৮২ সালে। তার প্রকাশিত উল্লেখযোগ্য ছড়ার বইগুলো হলো- খোঁচান ক্যান, চাঁদের কাছে জোনাকি, ডিম ডিম ভুতের ডিম, ঐ রাজাকার, যুদ্ধে যদি যেতাম। তিনি অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কারসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে সহ বহু গুনগ্রাহী রেখে গেছেন। ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তার মৃত্যুতে ঘাটাইল প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, গালা গণপাঠাগারসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন শোক প্রকাশ করেছেন।

ব্রেকিং নিউজঃ