সম্মেলনের মধ্য দিয়ে কালিহাতীর তৃণমূল আওয়ামী লীগ উজ্জীবিত

157

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে উজ্জীবিত হওয়ায় স্থানীয় নেতাকর্মীরা অন্য সময়ের চেয়ে বেশি সক্রিয় ভূমিকা পালন করছে। সম্মেলনের পর থেকে প্রাজ্ঞ দলীয় নেতাদের জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন, জাতীয় পর্যায়ের দলীয় কর্মসূচি ও সরকারের নানাবিধ উন্নয়নের ফিরিস্তি প্রচারে তৃণমূল নেতাকর্মীদের ব্যাপক সক্রিয় ভূমিকা লক্ষণীয়।

 

জানা গেছে, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারির উপস্থিতিতে গত (৬ মে) এলেঙ্গা পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূলের (ওয়ার্ড/ইউনিয়ন/পৌরসভা) কমিটি গঠন শুরু হয়। স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূইয়ার নেতৃত্বে ১৩৭টি ওয়ার্ড, ১৩টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার কার্যকরী কমিটি গঠন করা হয়। প্রতিটি কমিটি গঠনে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি কর্মীদের রাজনৈতিক তৎপরতা ও পারিবরিক ঐতিহ্য বিবেচনায় নেতা বাছাই করেন। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের কার্যকরী কমিটি গঠনে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। রীতিমতো আনুষ্ঠানিকভাবে সম্মেলনের মাধ্যমে কমিটিগুলো গঠন করা হয়। কমিটি গঠনে কোন কোন স্থানে ভিন্নমত দেখা দিলে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি কঠোরতার সাথে সিদ্ধান্ত গ্রহন করায় সবাই নয়া কমিটিগুলোকে স্বাগত জানায়।

 

বল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ (ইউপি চেয়ারম্যান) টিনিউজকে জানান, তৃণমূলের প্রতিনিধিদের সমন্বয়ে দলীয় কমিটি গঠন করায় নেতাকর্মীরা উৎফুল্ল। ভোটের মাধ্যমে কমিটি গঠন করা না হলেও তৃণমূলেরই প্রতিফলন ঘটেছে।

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার টিনিউজকে জানান, কমিটি গঠনে তৃণমূলের মতামতকে প্রাধান্য দেওয়া হয়েছে। তাদের আস্থা ও ভালবাসার জন্যই তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চমবারের মতো উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনোনীত করা হয়েছে। কমিটি গঠনে স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতি নেতাকর্মীদের মধ্যে উৎফুল্লের জন্ম দিয়েছে।

গত (৮ জুন) দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটি গঠনের মধ্য দিয়ে উপজেলার ১৩৭টি ওয়ার্ড, ১৩টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার কমিটি গঠন সম্পন্ন হয়। গত (১৫ জুন) কেন্দ্রীয়, জেলা ও উপজেলার কাউন্সিলর-ডেলিগেটদের উপস্থিতিতে মোজহারুল ইসলাম তালুকদারকে সভাপতি ও আনোয়ার হোসেন মোল্লাকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

 

 

ব্রেকিং নিউজঃ