সখীপুর বিএনপির সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে ফেইসবুকে স্ট্যাটাস

1,499

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুর উপজেলা বিএনপির সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন দলের উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান সাজু। রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে তিনি তাঁর ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়ে উপজেলা বিএনপি’র সভাপতি পদ থেকে পদত্যাগের এ ঘোষণা দেন। শারীরিক ও পারিবারিক কারণে ওই পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি স্ট্যাটাসে উল্লেখ করেছেন। আগামী ২-৩ দিনের মধ্যে সংবাদ সম্মেলন করে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন এবং কি কারণে তিনি পদত্যাগ করেছেন তা স্পষ্ট করবেন বলেও স্ট্যাটাস থেকে জানা গেছে।




উপজেলা বিএনপি’র কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, সখীপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ওপর কেন্দ্রীয় বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট আহমেদ আজম খানের অগণতান্ত্রিক ও অযাচিত হস্তক্ষেপ এবং স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শাজাহান সাজু পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। শাজাহান সাজুর ঘনিষ্ঠ জনদের সঙ্গে কথা বলেও এমনটি জানা গেছে। সাজু নিজেও এমন ইঙ্গিত দিয়েছেন। তবে বিএনপি’র কয়েকজন নেতা সাজুর পদত্যাগের ঘোষণাকে নাটক বলে মন্তব্য করেছেন।




আন্দোলন এবং মামলার ভয়ে সভাপতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত সিদ্ধান্ত নিয়েছেন কিনা-এমন প্রশ্নের জবাবে শাজাহান সাজু বলেন, মামলা-হামলা আমি কোনদিনই ভয় করি না। শারীরিক এবং পারিবারিক কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। তবে দলে গণতন্ত্রের অভাব ও স্বেচ্ছাচারিতা রয়েছে বলে তিনি জানান। পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন বলেন, ব্যক্তিগত কাজে আমি এলাকার বাইরে আছি। তাই এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।




জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল বলেন, বিষয়টি আমার জানা নেই। পরে শাজাহান সাজুর সঙ্গে এ বিষয়ে কথা বলে তিনি জানাবেন বললেও আর কথা বলেননি। কেন্দ্রীয় বিএনপি’র সহ-সভাপতি অ্যাডভোকেট আহমেদ আজম খানের সঙ্গে কথা বলতে তার মুঠোফোনে ফোন করলেও তিনি ফোন ধরেননি।

ব্রেকিং নিউজঃ