সখীপুরে ঘর ভেঙে দিয়ে বৃদ্ধ মাকে বাড়ি থেকে বের করে দিলো সন্তানরা

85

সখীপুর প্রতিনিধিঃ
টাঙ্গাইলের সখীপুরে মায়ের থাকার ঘর ভেঙ্গে দিয়ে জমি দখলে নিয়ে এক বৃদ্ধ মাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন সন্তানরা। উপজেলার কাকড়াজান ইউনিয়নের চকচকিয়া শ্রীপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর বৃদ্ধ মা আনোয়ারা বেগম (৭০) নয় দিন ধরে মেয়ের বাড়ি ভালুকা উপজেলার কৈয়াদী গ্রামে অবস্থান করছেন। আনোয়ারা ওই গ্রামের মৃত মাঈন উদ্দিনের স্ত্রী। এ ঘটনায় সখীপুর থানায় ছেলেদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ওই মা।

 

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, আনোয়ারা বেগমের স্বামী মাঈন উদ্দিন প্রায় ৩০ বছর আগে মারা যায়। মারা যাওয়ায় পর স্বামীর রেখে যাওয়া ২২ শতাংশ জমিতে চাষ করে অনেক কষ্টে ৫ ছেলে ও ১ মেয়েকে বড় করেছেন। সম্প্রতি সেই জমিটি ৫ ছেলে কালাম (৪৫), আমিরা (৪৩), সুমিয়া (৩৮), আলম (৩২) ও সালমান (৩০) জোর করে দখল করেছে। অন্যদিকে মায়ের থাকার একমাত্র ঘরটি ভেঙ্গে দিয়ে নয় দিন ধরে বাড়ি থেকে বের করে দিয়েছে।

 

বৃদ্ধ মা আনোয়ায়া বেগম কান্নাজড়িত কণ্ঠে টি নিউজকেবলেন, আমার ২৩ শতাংশ একটি জায়গা ছিল। সেই জায়গা ছেলেরা দখলে নিয়ে আমার থাকার ঘরটি ভেঙ্গে দিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে। কিছুদিন এখানে, ওখানে ছিলাম। এখন মেয়ের বাড়িতে থাকতে হচ্ছে।তিনি আরও বলেন, সন্তানরা বড় হলেও আমাকে কোন দিনও তারা ভরন পোষণের খরচ দেয় নাই। আমি ছেলেদের বিচার এবং আমার স্বামীর ভিটা ফিরে পেতে চাই। যেনো বাকিটা জীবন ওখানেই কাটাতে পারি।

এ ব্যাপারে আনোয়ারার বড় ছেলে আবুল কালাম টি নিউজকেবলেন, মা আমাদের সাথে থাকতে ইচ্ছুক না। তাছাড়া জমি জোর করে দখলে নেওয়া হয়নি। ওখানে আমরা থাকার জন্যবাড়ি বানাবো। আর এজন্য ওনার থাকার ঘরটিও ভাংগা হয়েছে।

এ বিষয়ে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম টি নিউজকে বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।উপজেলা
নির্বাহী অফিসার ফারজানা আলম টি নিউজকেবলেন, বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ব্রেকিং নিউজঃ