সখীপুরে কাহারতা মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

143

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুরে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এর উদ্যোগে ‘কাহারতা মেধা বৃত্তি পরীক্ষা-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ ডিসেম্বর) সকালে সখীপুর পৌরসভার কাহারতা উচ্চ বিদ্যালয় ও কাহারতা দাখিল মাদ্রাসায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।




পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীর অভিভাবক জাকির হোসেন রাজু বলেন, প্রথমেই আমি আয়োজকদের ধন্যবাদ জানাই। আমার এক ছেলে ও এক মেয়ে বৃত্তি পরীক্ষা অংশগ্রহণ করেছে। উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। সুন্দর উদ্যোগ গ্রহণে আমি তাদের প্রতি কৃতজ্ঞ। ভবিষ্যতেও যেন এই ধারাবাহিকতা বজায় থাকে।




পরীক্ষায় দায়িত্ব পালন করা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বলেন, সংগঠনের উদ্যোগে প্রতি বছর মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারও সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা
লেখাপড়ায় আগ্রহী হয় এবং তাদের শিক্ষার মান বৃদ্ধি পায়। আমরা চাই প্রতিবছর যেন এই সংগঠনের মাধ্যমে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।




বঙ্গবন্ধু স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রভাষক এইচ এম ওয়ারেছ বলেন, ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর আমরা বৃত্তি পরীক্ষা নিয়েছি, সনদপত্র ও সম্মানীও দিয়েছি। করোনার কারণে ২০২০/২১ সাল বৃত্তি পরীক্ষা নিতে পারিনাই। ২০২২ সাল থেকে আবার চালু করেছি। এ বছর ১ম শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত মোট ২০৪ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছে। শিক্ষার্থীদের শিক্ষার প্রতি উৎসাহিত করা ও মেধাবীদের সহযোগিতার লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। এ পরীক্ষার ফলাফল ২০ ডিসেম্বর প্রকাশ করা হবে বলেও তিনি জানান।




বঙ্গবন্ধু স্মৃতি সংসদের বৃত্তি পরীক্ষা চলাকালীন সময়ে অধ্যাপক আহাম্মদ আলী মিয়া, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক ইকবাল গফুর, আলহাজ্ব জাহাঙ্গীর তারেক, সাবেক কাউন্সিলর মঞ্জুরুল হক মজনু, এখলাছ হায়াত সরোয়ার, ১নং ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক হায়দার আলী, কাহারতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম শফিকুল ইসলাম শফি, কাহারতা ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার আ. মান্নান, সিনিয়র শিক্ষক আঃ লতিফ, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ইয়ারুম মিয়া, ১নং কেন্দ্রের হল সুপার জহিরুল ইসলাম লাট, ২ নং কেন্দ্রের হল সুপার সোহেল রানা (চ.বি), বৃত্তি পরীক্ষার আহ্বায়ক আব্রাহাম লিংকন, যুগ্ম আহ্বায়ক আব্রার, মুক্তার, সাব্বিরসহ পরীক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। সকলের স্বতঃস্ফূর্ত এ উপস্থিতিতে পরীক্ষা কেন্দ্রে সৃষ্টি হয় উৎসব মুখর পরিবেশ।

ব্রেকিং নিউজঃ