সখীপুরে কলেজ ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন

53

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুরে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সরকারি মুজিব কলেজে ক্লাস বর্জন করে অধ্যক্ষের কার্যালয় ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ১০টার দিকে তারা এ তালা দেন এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষের আশ্বাস দিলে সাড়ে এগারোটার দিকে তালা খুলে দেওয়া হয়। একই দাবিতে কলেজ ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা বেলা সোয়া ১২ টায় সখীপুর প্রেসক্লাবে এসে সংবাদ সম্মেলন করেন। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার রকিবুল হাসান বিজয়।




সংবাদ সম্মেলনে জানানো হয়, ছাত্র সংসদ নির্বাচন ও ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের দাবিতে কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা কয়েক বছর ধরে আন্দোলন-সংগ্রাম করে আসছে। গত এক সপ্তাহ আগে অধ্যক্ষকে সাতদিনের সময়সূচি বেঁধে লিখিত আবেদন দেওয়া হলেও অধ্যক্ষ মহোদয় কোন তোয়াক্কা করছেন না। এ কারণেই আজ বাধ্য হয়েই কলেজ ছাত্রলীগ অধ্যক্ষসহ সব শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেয়। এরপর ছাত্রলীগের নেতা-কর্মীরা বেলা সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীদের নিয়ে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে স্লোগান দিয়ে কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল করেন।




এ সময় সমাবেশে বক্তব্য দেন কলেজ ছাত্রলীগ সভাপতি খন্দকার রকিবুল বিজয়, সাধারণ সম্পাদক সুমন মিয়া সীমান্ত, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান, আকিব খান, ইমন দেওয়ান, সাগর দানি, জয়, সোহাগ সিকদার, আসিফ, আলহাজ্ব, মুন,শামীম প্রমুখ।




মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার রকিবুল বিজয় বলেন, সর্বশেষ গত ১০ বছর আগে এই কলেজের ছাত্র সংসদ নির্বাচন হয়েছিল। নির্বাচনের দাবি শুধু ছাত্রলীগের নয়, এতে সাধারণ শিক্ষার্থীদের সমর্থন রয়েছে। তাঁরা সবাই মিলিতভাবে এই আন্দোলন করছেন। কোনো শিক্ষার্থীকে জোর করে শ্রেণিকক্ষ থেকে বের করা হয়নি। স্বেচ্ছায় তাঁরা আন্দোলনে অংশ নিয়েছেন।




সাধারণ সম্পাদক সুমন মিয়া বলেন, বেলা সাড়ে ১২ থেকে অনার্স পরীক্ষা থাকায় ১২টার দিকে তালা খুলে দেওয়া হয়েছে।
এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষে এম এ হাকিম বলেন, কলেজের অধ্যক্ষ এক মাসের ছুটি নিয়েছেন। আমি সাময়িকভাবে দায়িত্ব পালন করছি। এ ধরনের বৃহৎ সিদ্ধান্ত নিতে গেলে অধ্যক্ষের প্রয়োজন। এরপরেও আগামী রবিবার শিক্ষকদের নিয়ে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বর্তমান পরিস্থিতি শান্ত করতে ছাত্রনেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

ব্রেকিং নিউজঃ