সখীপুরে ঐতিহ্যবাহী ফাইল্যা পাগলার মেলা বন্ধের নির্দেশনা

551

মোস্তফা কামাল, সখীপুর ॥
টাঙ্গাইলের সখীপুরে ঐতিহ্যবাহী ফাইল্যা পাগলার (ফালুচান শাহ) মেলা হচ্ছে না এবার। শুক্রবার (১৪ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিকভাবে মেলা হওয়ার কথা থাকলেও করােনাভাইরাস প্রতিরােধে সরকারি বিধিনিষেধের কারণে মেলা বন্ধের এই নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারী এ তথ্য টিনিউজকে নিশ্চিত করেন।
নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারী টিনিউজকে জানান, সরকারি বিধিনিষেধ অনুযায়ী উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখতে হবে। এজন্য স্থানীয় চেয়ারম্যানকে মেলাটি বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী আসিফ টিনিউজকে বলেন, সরকারি নির্দেশনা পেয়েছি। মেলা উদযাপন কমিটির সঙ্গে মিটিং করে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।
মেলা উদযাপন কমিটির সভাপতি ও দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাইফুল ইসলাম শামীম টিনিউজকে জানান, প্রশাসন না চাইলে মেলা বন্ধ করে দেওয়া হবে। সরেজমিনে দেখা গেছে, প্রতিবছরের মতাে এবারও মাজার সংলগ্ন এলাকায় রংবেরঙের দোকানপাট বসেছে। মাঘ মাসের পূর্ণিমার রাতে সবচেয়ে বড় মেলা হলেও মাসব্যাপী থাকে মানুষের আনাগােনা।
মেলা উদযাপন কমিটি ও স্থানীয় বাসিন্দারা টিনিউজকে জানান, ফালুচান শাহর মাজারকে ঘিরে দীর্ঘদিন ধরে এই মেলা উদযাপন হয়ে আসছে। লােকমুখে মেলাটি ফাইল্যা পাগলের মেলা হিসেবেই বেশি পরিচিত। দূর-দূরান্তের হাজারাে মানুষ আসে এখানে। তবে এ মেলা বন্ধ ঘােষণা করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

 

ব্রেকিং নিউজঃ