সখীপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

112

সখীপুর প্রতিনিধি ॥
টাঙ্গাইলের সখীপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) বেলা তিনটায় উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাদিঘী বাজার সংলগ্ন পাথারিয়া বাইদ এলাকায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও ডেসকো বোর্ডের পরিচালক প্রকৌশলী আতাউল মাহমুদ।
ইছাদিঘী গ্রামবাসীর উদ্যোগে ও স্থানীয় তরুণ নাট্য সংঘের সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছয়টি দলে ৩২টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। এই প্রতিযোগিতা দেখতে টাঙ্গাইলের সখীপুর ও ময়মনসিংহের ভালুকা উপজেলাসহ আশপাশের উপজেলার প্রায় অর্ধলক্ষ নারী-পুরুষ দর্শনার্থী সমবেত হয়। দাপট ঘোড়দৌড়ে ১ নম্বর দলে প্রথম সখীপুর উপজেলার আবুল হোসেন হোসেন, দ্বিতীয় একই উপজেলার তানজিলা, তৃতীয় ঢাকার বারিধারার শফিকুল ইসলাম। ২ নম্বর দলে প্রথম হয়েছেন সখীপুরের আবুল হোসেন, দ্বিতীয় কালিয়াকৈর উপজেলার কাউসার, তৃতীয় ঘাটাইল উপজেলার রবিউল। ৩ নম্বর দলে প্রথম সখীপুর উপজেলার আল আমিন, দ্বিতীয় ঘাটাইল উপজেলার রবিউল, তৃতীয় কালিয়াকুর উপজেলার বিজয় বাবু। কদম ঘোড়দৌড়ে ১ নম্বর দলে প্রথম গাজীপুরের আজহার আলী, দ্বিতীয় একই জেলার জাবেদ আলী ও তৃতীয় শ্রীপুর উপজেলার কায়েশ মোল্লা। ২ নম্বর দলে প্রথম গাজীপুরের শ্রীপুরের আজাহার আলী, দ্বিতীয় জয়দেবপুরে আ.গফুর, তৃতীয় হোসেন আলী এবং ৩ নম্বর দলে প্রথম গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিজয় বাবু, দ্বিতীয় মধুপুরের জসিম ও তৃতীয় রসুলপুরের মোনতাজ আলী।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এম এ হাকিম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য এমএ ওয়াহেদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয়, সখীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর প্রমুখ।

 

ব্রেকিং নিউজঃ