শ্রাবণ মাসে প্রচণ্ড গরমে পুড়ছে টাঙ্গাইলবাসী

22

এম কবির ॥
বাংলা শ্রাবণ মাসের দ্বিতীয় দিন। অথচ বৃষ্টির দেখা নেই টাঙ্গাইল জেলায়। প্রচণ্ড গরমে পুড়ছে জেলাবাসী। প্রতিদিন গড়ে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে তাপমাত্রা বিরাজ করছে। তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। গরমে সাধারণ মানুষের জীবন ওষ্ঠাগত। প্রচণ্ড রোদে ঘর থেকে বের হতে পারছে না শ্রমিক, দিনমজুরসহ খেটে খাওয়া সাধারণ মানুষ।

রোববার (১৭ জুলাই) দুপুরে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় দেখা যায়, প্রচণ্ড গরমে শহরের রাস্তাঘাটে লোকজন অন্যান্য সময়ের তুলনায় অনেক কম। পৌর শহরের দোকানপাট ও রাস্তাঘাট অনেকটা ফাঁকা। খুব বেশি প্রয়োজন ছাড়া লোকজন ঘর থেকে বের হচ্ছে না। শহরের বিভিন্ন গলির দিনমজুরদেরও কাজে দেখা যাচ্ছে না। শ্রমিক কায়কোবাদ, আল-আমীন ও শাহ আলম টিনিউজকে বলেন, তাঁরা দিন আনেন দিন খান। কিন্তু প্রচণ্ড গরমে কাজ করতে গিয়ে তাঁরা অসুস্থ হয়ে পড়ছেন। এর মধ্যে কাজ করা যাচ্ছে না। আবার কাজ না করলে সংসার চলবে কী করে, তা বুঝতে পারছেন না।

চিকিৎসক শেখ সিরাজুল ইসলাম টিনিউজকে বলেন, এই গরমে পানি স্বল্পতাসহ হিট স্ট্রোকের ঝুঁকি রয়েছে। তাই তীব্র তাপ প্রবাহে শিশু, বৃদ্ধ ও রোজাদারদের খুব জরুরি কাজ ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ দেন এই চিকিৎসক।

 

ব্রেকিং নিউজঃ