রিটার্নিং অফিসার আমার মনোনয়নপত্র বাতিল করে অবিচার করেছেন- আব্দুল আলীম

224

1
স্টাফ রিপোর্টারঃ

টাঙ্গাইল-৪ (কালিহাতী) উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীম তার মনোনয়নপত্র বাতিল বিষয়ে আজ শুক্রবার তার নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে প্রার্থী আব্দুল আলীম বলেন, উপ-নির্বাচনে দ্বায়িত্ত্ব প্রাপ্ত রিটার্নিং অফিসার আলিমুজ্জামান আমার মনোনয়নপত্রটি বাতিল করে অবিচার করেছেন।
তিনি আরও বলেন, মনোনয়নপত্রে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন সূচক এক শতাংশ ভোটারের স্বাক্ষর যুক্ত তিন হাজার এগার জনের স্বাক্ষরপত্র জমা দেয়া হয়েছিল। সেখান থেকে মাত্র দশ জনকে সনাক্ত করে তাদের সমর্থন যাচাইয়ের জন্য দশজন কর্মকর্তা নিয়োগ করে একই সময়ে বিনা নোটিশে বিভিন্ন এলাকায় গমন করে আট জনের সমর্থনের ব্যাপারে হ্যাঁ সূচক সম্মতি জানতে পারেন। একজন ব্যাক্তিকে বাড়িতে পাওয়া যায়নি। তিনি নিজ কাজে হাটে ছিলেন। অপর একজন মহিলাকে তার সম্মতিসূচক স্বাক্ষরের ব্যাপারে বুঝিয়ে না বলায় তিনি বিভ্রান্ত হন। ঐদিনই দাখিলকৃত সম্মতিসূচক স্বাক্ষরের ৬৪৬ নম্বর ক্রমিকের বয়ষ্ক মহিলা জবেদা খাতুন টাঙ্গাইল রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে রিটার্নিং অফিসার আলিমুজ্জামানের সাথে দেখা করে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীমের পক্ষে সমর্থন পুনঃব্যক্ত করেন।
রিটার্নিং অফিসার পরের দিন মনোনয়নপত্র বাছাইয়ের আগে তার সাথে দেখা করার কথা বলেন। যথারীতি পরের দিন জবেদা খাতুন রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হলেও রিটার্নিং অফিসার তার কোন কথা শুনেনি। অন্যায়ভাবে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীমের মনোনয়নটি বাতিল করে প্রার্থী, তার সমর্থক ও কালিহাতীর ভোটারদের সাথে অবিচার করেছেন। তিনি আরো বলেন, ন্যায়ভ্রষ্ট রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করে ন্যায় বিচার পাব বলে আমি আশা করি না। তাই বিচারের ভার আমি কালিহাতীর জনতার কাছে ছেড়ে দিলাম। আমি বিশ্বাস করি কালিহাতীবাসী আগামী দিনে যদি কোনদিন জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পায় তবে তারা উৎফুল্লচিত্তে আমাকে ব্যাপক ভোটের ব্যবধানে তাদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলোকিত কালিহাতীর সহ-সভাপতি রশিদ আহাম্মদ আব্বাসী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সরকার, কালিহাতী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান, প্রার্থী আব্দুল আলীমের পিতা আবু বক্কর সিদ্দিকী, আলোকিত কালিহাতীর যুগ্ম সম্পাদক ওয়ারেছুল ইসলাম, কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম মেয়রসহ তার বিপুল সংখ্যক কর্মী-সমর্থক।

ব্রেকিং নিউজঃ